ঝিনাইগাতীতে চলতি রোপা আমন মৌসুমে মাঠ পরিদর্শনে কৃষি কর্মকর্তা

ঝিনাইগাতীতে চলতি রোপা আমন মৌসুমে মাঠ পরিদর্শনে কৃষি কর্মকর্তা
সর্বমোট পঠিত : 43 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

এ বছরে ঝিনাইগাতী উপজেলায় রোপা আমনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১৫ হাজার ৫০ হেক্টর এবং রোপা আমন অর্জনে ১৫ হাজার ৪'শ হেক্টর।ব্রি ধান ৫২, ব্রি ধান ৭৫,ব্রি ধান ১৭,ব্রি ধান ৮৭ জাত এর মধ্যে রোপা আমনের বীজ উৎপাদন প্রদর্শনী প্লট রয়েছে ৭'টি।

শেরপুর জেলার ঝিনাইগাতীতে চলতি আমন মৌসুমে কৃষকের ফসল উৎপাদনে বাম্পার ফলনের সম্ভাবনা রয়েছে।ইতিমধ্যে কৃষকদের মুখে হাসি ফুটিয়ে তুলতে কৃষকের রোপণকৃত আবাদি ফসল পরিদর্শনে বিভাগীয় কার্যক্রমের মনিটরিং নিয়মিত শুরু করছেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ হুমায়ুন কবির।আজ বৃহস্পতিবার সারাদিন ব্যাপী উপজেলার ধানশাইল ও কাংশা ইউনিয়নে কৃষকদের রোপণকৃত রোপা আমন কৃষি ফসলী মাঠ পরিদর্শন করে ফলন ভাল করে তুলতে কৃষকদের নানান দিকনির্দেশনা প্রদান করেন তিনি।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ হুমায়ুন কবির জানান, এ বছরে ঝিনাইগাতী উপজেলায় রোপা আমনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১৫ হাজার ৫০ হেক্টর এবং রোপা আমন অর্জনে ১৫ হাজার ৪'শ হেক্টর।ব্রি ধান ৫২, ব্রি ধান ৭৫,ব্রি ধান ১৭,ব্রি ধান ৮৭ জাত এর মধ্যে রোপা আমনের বীজ উৎপাদন প্রদর্শনী প্লট রয়েছে ৭'টি। রাজস্ব খাতের জন্যও উপজেলায় মোট ৩০'টি প্রদর্শনী রয়েছে। এসব প্রদর্শনী থেকে বীজ সংরক্ষণ করা হবে বলেও জানান তিনি।

 এসময় ধানশাইল ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তা শাহরিয়ার শামিম এবং স্থানীয় কৃষকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি