ব্লাড ক্যান্সার

ব্লাড ক্যান্সারে আক্রান্ত কলেজশিক্ষক বাঁচতে চান

ব্লাড ক্যান্সারে আক্রান্ত কলেজশিক্ষক বাঁচতে চান
সর্বমোট পঠিত : 6 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

কুড়িগ্রাম সরকারি কলেজের দর্শন বিভাগের প্রভাষক শাহাদৎ হোসেন (২৯) দূরারোগ্য ব্লাড ক্যান্সারে আক্রান্ত। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে হেমাটোলজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ আব্দুল আজিজ ও রেডিওলোজি বিভাগের চিকিৎসক ডা. সৈয়দা শওকত জেনির তত্ত্বাবধানে রয়েছেন। সংকটাপন্ন এই মেধাবী শিক্ষকের চিকিৎসার জন্য প্রয়োজন ৮০ লাখ টাকা।

কুড়িগ্রাম সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মীর্জা নাসির উদ্দিন জানান, রংপুর সদরের মমিনপুর গ্রামের বর্গাচাষী আনারুল হকের দুই মেয়ে এবং এক পুত্র সন্তানের মধ্যে প্রভাষক শাহাদৎ হোসেন সবার ছোট। সদ্য বিবাহিত তিনি ৩৭তম বিসিএস শিক্ষা ক্যাডারের একজন সদস্য। সংসারে একমাত্র উপার্জনক্ষম সন্তান তিনি।


শাহাদৎ হোসেন বর্তমানে দূরারোগ্য ব্লাড ক্যান্সারে আক্রান্ত। জরুরি ভিত্তিতে তাকে সিঙ্গাপুর অথবা ভারতে স্থানান্তর করা প্রয়োজন। তার বোন ম্যারো ট্রান্সপ্লান্টসহ চিকিৎসার জন্য কমপক্ষে ৮০ লাখ টাকা প্রয়োজন। কিন্তু নিজে বা দরিদ্র পিতার পক্ষে এ টাকা সংগ্রহ করা অসম্ভব।


এমতাবস্থায় কুড়িগ্রাম সরকারি কলেজ পরিবার তাকে ৬ লাখ টাকা সহায়তা দিয়ে চিকিৎসা ব্যয় মেটাচ্ছে। কিন্তু চিকিৎসা ব্যয়ে বিপুল পরিমাণ অর্থ জোগান দেয়া তাদের পক্ষে সম্ভব নয়। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী ও মানবদরদী দেশবাসীর কাছে সহায়তা চাওয়া হয়েছে।


প্রভাষক শাহাদৎ হোসেনের চিকিৎসায় অর্থ সংগ্রহে বর্তমানে সোনালী ব্যাংক, কুড়িগ্রাম শাখায় ‘শাহাদৎ হোসেন চিকিৎসা সহায়তা তহবিল’ নামে একটি হিসাব খোলা হয়েছে। যা কলেজের অধ্যক্ষসহ আরও দুজন কর্মকর্তাকে সিগনেটরি রাখা হয়েছে। তাকে সহযোগিতার জন্য হিসাব নং-৫২০৮৪০১০২৮৫২৪, সোনালী ব্যাংক লিমিটেড, কুড়িগ্রাম শাখা।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি