ফ্রান্সের বড় জয়, শেষ মুহূর্তে হার এড়াল নেদারল্যান্ডস

ফ্রান্সের বড় জয়, শেষ মুহূর্তে হার এড়াল নেদারল্যান্ডস
সর্বমোট পঠিত : 19 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

ইউরো ২০২০ শুরুর আগে প্রস্তুতির অংশ হিসেবে প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নিচ্ছে সেরা দলগুলো। বুধবার রাতে প্রস্তুতি ম্যাচে ড্র করেছে নেদারল্যান্ডস ও জার্মানি। জয় পেয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। নিসে ওয়েলসকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। গোল পেয়েছেন ফরোয়ার্ড লাইনের তিন তারকাই।প্রথমার্ধে কিলিয়ান এমবাপের গোলে এগিয়ে যায় ফ্রান্স। ৩৪ মিনিটে গোল করেন এই পিএসজি তারকা। বিরতির পরপরই লিড দ্বিগুণ করেন গ্রিজমান। তার গোলে স্কোরলাইন ২-০ বানিয়ে ফেলে ফ্রান্স। আর ম্যাচ শেষ হওয়ার মিনিট দশেক আগে উসমান ডেম্বেলের গোলে বড় জয় নিশ্চিত হয় দিদিয়ের দেঁশমের দলের।

মঙ্গলবার বুলগেরিয়ার সঙ্গে নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে ফ্রান্স। ১৫ জুন জার্মানির বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের ইউরো অভিযান শুরু করবে তারা। রাতের আরেক ম্যাচে শেষ মুহূর্তের গোলে হার এড়িয়েছে নেদারল্যান্ডস। স্কটল্যান্ডের সঙ্গে ২-২ গোলে ড্র করে ওরানিয়ে।পর্তুগালের এসতাদিও আলগারভেতে খেলতে নেমে জ্যাক হেন্ড্রির গোলে ১০ মিনিটে এগিয়ে যায় স্কটিশরা। সমতা ফেরাতে খুব বেশি সময় নেয়নি নেদারল্যান্ডস।মিনিট সাতেক বাদে মেম্ফিস ডিপায়ের গোলে ম্যাচে ফেরে ডাচরা। ১-১ গোলের সমতাতেই শেষ হয় প্রথমার্ধ।বিরতির পর কেভিন নিসবেতের গোলে দ্বিতীয়বারের মতো এগিয়ে যায় স্কটল্যান্ড। ওই এক গোলের ব্যবধানেই তারা ম্যাচ জিতে যাচ্ছে এমনতা মনে হচ্ছিল। একেবারে শেষ মুহূর্তে ডিপায়ের গোলে মান বাঁচায় নেদারল্যান্ডস। লিঁওর এই স্ট্রাইকারের ৮৯ মিনিটের গোলে ২-২ সমতায় শেষ হয় ম্যাচ।

নিজেদের ভুল শুধরে নিতে আরেকটি সুযোগ পাচ্ছে ফ্র্যাংক ডি বোরের দল। রোববার জর্জিয়ার বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি প্রস্তুতি ম্যাচ খেলবে নেদারল্যান্ডস। ১৩ জুন ইউক্রেনের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো আসর শুরু করবে ১৯৮৮-র চ্যাম্পিয়নরা।  প্রস্তুতি ম্যাচে ড্র করেছে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিও। ডেনমার্কের সঙ্গে অস্ট্রিয়ার মাঠে ১-১ গোলে ড্র করে ওয়াকিম লোভের দল।

ম্যাচের প্রথমার্ধে কোনো গোল হয়নি। দ্বিতীয়ার্ধের শুরুতে জার্মানিকে এগিয়ে দেন ফ্লোরিয়ান নয়হাউস। ৪৮ মিনিটে বরুশিয়া মনশেনগ্লাডবাখের এই ফরোয়ার্ড লিড এনে দেন দলকে। ডেনরা খুব বেশি সময় পিছিয়ে ছিল না। ৭১ মিনিটে ইউসেফ পোলসেনের গোলে ১-১ সমতা ফেরায় জার্মানি।

জার্মানির দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ সোমবার। ঐদিন লাটভিয়ার বিপক্ষে মাঠে নামবে ডাই মানশাফট। রাতে আরও জয় পেয়েছে নরওয়ে ও ইংল্যান্ড। আর্লিং হালান্ডের একমাত্র গোলে লুক্সেমবার্গকে হারায় নরওয়ে। আর বাকায়ো সাকার গোলে একই ব্যবধানে অস্ট্রিয়াকে হারিয়েছে ইংল্যান্ড।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি