নকলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝ বীজ ও রাসায়নিক সার বিতরণ

ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝ বীজ ও রাসায়নিক সার বিতরণ
সর্বমোট পঠিত : 96 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদ বলেন, কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় এ উপজেলার সুবিধাভোগী ৩শ কৃষকের মাঝে বিনামূল্যে জনপ্রতি উন্নত জাতের ৫কেজি মাসকালাইয়ের বীজ, ১০কেজি ডিএপি ও ৫কেজি এমওপি সার বিতরণ করা হয়।

শেরপুরের নকলায় ২০২১-২২ অর্থবছরে খরিপ-২/২০২১-২২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় মাসকালাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। বুধবার (২২সেপ্টম্বর) উপজেলা কৃষিকর্মকর্তার কার্যালয় প্রাঙ্গণে স্বাস্থ্যবিধি মেনে ওই বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে আয়োজিত এক আলোচনা বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুর রহমান, ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদ প্রমুখ।

ওই সময় কৃষি সম্প্রসারণ সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ শেখ ফজলুল হক মনি, মাহমুদুল হাসান মুসা, উপসহকারি কৃষি কর্মকর্তাবৃন্দ, সুবিধাভোগী কৃষকসহ স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদ বলেন, কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় এ উপজেলার সুবিধাভোগী ৩শ কৃষকের মাঝে বিনামূল্যে জনপ্রতি উন্নত জাতের ৫কেজি মাসকালাইয়ের  বীজ, ১০কেজি ডিএপি ও ৫কেজি এমওপি সার বিতরণ করা হয়।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি