অভিযোগ

তিন চেয়ারম্যানের বিরুদ্ধে যত অভিযোগ

তিন চেয়ারম্যানের বিরুদ্ধে যত অভিযোগ
সর্বমোট পঠিত : 19 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

দুর্নীতি ও অনিয়মের অভিযোগে পিরোজপুরের দুই উপজেলার দুটি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত ও একটি ইউপির চেয়ারম্যানকে কারণ দর্শাতে বলেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

সাময়িক বরখাস্ত হওয়া ইউপি চেয়ারম্যানরা হলেন নাজিরপুরের ২ নং মালিখালী ইউনিয়নের চেয়ারম্যান সুমন মণ্ডল মিঠু এবং স্বরূপকাঠির ৫ নং জলাবাড়ি ইউপি চেয়ারম্যান আশিষ কুমার বড়াল। অপরদিকে কারণ দর্শানোর নোটিশ পেয়েছেন নাজিরপুরের শ্রীরামকাঠি ইউপির চেয়ারম্যান উত্তম কুমার মৈত্র।


উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আবু জাফর স্বাক্ষরিত এক চিঠিতে এ আদেশ দেয়া হয়।


মালিখালী ইউপির সদস্য আতাহার আলী জানান, সুমন মণ্ডল মিঠু ওই ইউনিয়ন থেকে দুবারের নির্বাচিত চেয়ারম্যান। তিনি প্রথম ধাপে ঘোষিত ইউপি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করেন। তার বিরুদ্ধে প্রধানমন্ত্রীর দেয়া বিভিন্ন অনুদানের বিপরীতে ঘুষ নেয়ার অভিযোগ প্রমাণিত হয়েছে। এছাড়া স্থানীয় লোকজন বিভিন্ন অভিযোগ তুলে কয়েকটি দপ্তরে লিখিত অভিযোগ করেছেন।


তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের নাম ভাঙিয়ে আর্থিক সুবিধাসহ বিভিন্ন সুযোগ গ্রহণের সুস্পষ্ট অভিযোগ রয়েছে চেয়ারম্যান মিঠুর বিরুদ্ধে।’

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি