নালিতাবাড়ীতে বাল্যবিয়ের দায়ে দুই সন্তানের জনকের কারাদন্ড

নালিতাবাড়ীতে বাল্যবিয়ের দায়ে দুই সন্তানের জনকের কারাদন্ড
সর্বমোট পঠিত : 119 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

পারিবারিকভাবে বিয়ের সিধান্ত অনুযায়ী এতিম কিশোরী পাত্রীকে ঢাকা তার মায়ের কাছ থেকে নালিতাবাড়ী উপজেলার রুপনারায়নকুড়া ইউনিয়নের আয়নাতলী গ্রামের নানার বাড়ি আনা হয়।

শেরপুরের নালিতাবাড়ীতে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ধরাবুন্নি গ্রামের মোশারফ হোসেন (৩০) নামে দুই সন্তানের জনককে বাল্যবিয়ের দায়ে তিন মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার ১৮ সেপ্টেম্বর রাতে ১৩ বছরের আপন চাচাতো বোনের সাথে বাল্যবিয়ের সময় বরকে এ দন্ডাদেশ দেওয়া হয়।

পুলিশ জানায়, পার্শ্ববর্তী ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার ধরাবুন্নি গ্রামের দুই সন্তানের জনক মোশারফ হোসেন এর বিবাহ বিচ্ছেদ হয় গত ছয় মাস আগে। স্ত্রীর সাথে বিবাহ বিচ্ছেদ হওয়ায় তের বছর বয়সী পিতৃহারা আপন চাচাতো বোনকে বিয়ের সিদ্ধান্ত নেয় মোশারফ। পারিবারিকভাবে বিয়ের সিধান্ত অনুযায়ী এতিম কিশোরী পাত্রীকে ঢাকা তার মায়ের কাছ থেকে নালিতাবাড়ী উপজেলার রুপনারায়নকুড়া ইউনিয়নের আয়নাতলী গ্রামের নানার বাড়ি আনা হয়। সেখানে শনিবার রাত ১০ টার দিকে পিতৃহীন কিশোরীর বিয়ের যাবতীয় আয়োজন চলছিলো। এমন সময় গোপন সংবাদের ভিত্তিতে বিয়ে বাড়িতে হানা দেয় নালিতাবাড়ী উপজেলা প্রশাসন ও পুলিশের লোকজন। পরে বাল্যবিয়ের আয়োজন বন্ধ করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বরকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলেনা পারভীন।


মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি