কমলার ফ্লেভার

ফান্টার প্রেমে পড়ে

কমলার ফ্লেভার
সর্বমোট পঠিত : 6 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

কমলার ফ্লেভারযুক্ত কার্বোনেটেড কোমল পানীয় ফান্টা পান করেছেন অনেকেই। জগৎজুড়ে সুপরিচিত এই পানীয় যে কেবল মানুষের মধ্যেই জনপ্রিয় নয়, তা প্রমাণ করেছে দুটি মৌমাছি। এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে, অবিশ্বাস্য শোনালেও বাস্তবেই ঘটনাটি ঘটেছে। প্রমাণ হিসেবে রয়েছে ১০ সেকেন্ডের একটি ছোট্ট ভিডিও, যা ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।


টুইটারে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, ফান্টার ছোট একটি প্লাস্টিক বোতলের অর্ধেক খোলা মুখের দুই পাশে বসে আছে দুটি মৌমাছি। বোতলের মুখের প্যাঁচ খোলার আপ্রাণ চেষ্টার একপর্যায়ে সফলও হয় তারা।


সবচেয়ে অবাক হওয়ার মতো ঘটনাটি ঘটে শেষের দিকে। বোতলের মুখ ঢিলেঢালা হয়েছে বুঝতে পেরে সামনের পা দিয়ে তাতে লাথি মেরে মুখটি ফেলে দেয় মৌমাছিদ্বয়।


ভিডিওটির সত্যতা নিশ্চিত করেছে লাইসেন্স এজেন্সি ভাইরালহগ। ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউবে বিজ্ঞাপন প্রচারের মাধ্যমে আয়ের উপযুক্ত ভিডিওগুলো যাচাইবাছাইয়ে কাজ করেছে প্রতিষ্ঠানটি।


ভাইরালহগ জানিয়েছে, ব্রাজিলের সাও পাওলোতে ধারণ করা হয়েছে ভিডিওটি।


ভিডিও ধারণকারী ব্যক্তি ভাইরালহগকে জানান, কর্মক্ষেত্রে দুপুরের খাবারের বিরতির সময় এ দৃশ্য চোখে পড়ে তার।


তিনি সঙ্গে সঙ্গে ভিডিওটি ধারণ করে টুইটারে ছেড়ে দেন। সৌভাগ্যক্রমে শেষ মুহূর্তে চোখে পড়লেও বোতলের মুখ খোলার দৃশ্যটি ধারণ করতে পেরেছেন ওই টুইটার ব্যবহারকারী।


টুইটারে দুই মৌমাছির ফান্টার বোতল খোলার দৃশ্য দেখেছেন ১৩ লাখের বেশি মানুষ। ইউটিউবেও এ সংখ্যা ছাড়িয়েছে ১০ লাখ।


সবাই অবশ্য নিছক মজার ছলে নেননি এ ঘটনা। মানুষের বুদ্ধিমত্তার সঙ্গে মৌমাছি দুটির বুদ্ধিমত্তাকে তুলনা করে উদ্বেগ জানিয়েছেন অনেকেই।


ভিডিওটি শেয়ার করে টুইটারে এক ব্যক্তি লিখেন, ‘মৌমাছির বুদ্ধিমত্তার নিশ্চিত প্রমাণ এটি। তারা বোতলের মুখ খুলতে পারছে মানে বিষয়টি আমাদের জন্য বেশ চিন্তার।’


আরেকজন লিখেন, ‘অনেক মানবতা দেখানো হয়েছে। আজ মৌমাছি বোতলের মুখ খোলার দক্ষতা অর্জন করে ফেলেছে মানে সমাপ্তির শুরু।’

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি