সরিষাবাড়ীতে ডিজিটাল নিরাপত্তা আইনে একজন গ্রেফতার

সর্বমোট পঠিত : 369 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক জানান, ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮, ভয়ভীতি প্রর্দশন পূর্বক ফেসবুকে মানহানিকর তথ্য প্রকাশ/প্রচার ও বিশৃংখলা সৃষ্টির অপরাধে রফিকুল ইসলাম গ্রেফতার করে বুধবার জামালপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

জামালপুরের সরিষাবাড়ীতে ডিজিটাল নিরাপত্তা আইনে রফিকুল ইসলাম(২৯) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার ভাটারা ইউনিয়নের গাবতলী বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানাগেছে, সরিষাবাড়ী উপজেলার ফুলদহ গ্রামের মোসাহের আলী’র পুত্র রফিকুল ইসলাম কাঠ মিস্ত্রী পেশায় নিয়োজিত। এই পেশার কারনে পাশের গ্রাম বাউসী চন্দনপুর এলাকার জালাল উদ্দিনের স্ত্রী শাহীনা আক্তার (৪১)এর বাড়ীতে আসা-যাওয়া এবং যোগাযোগ ঘটে। শাহীনার বাড়ীতে কাজ করার সময় বাথরুমে গোসল করার সময় কিছু ছবি ধারণ করে রফিকুল।

ধারনকৃত ছবি ফটোসপের মাধ্যমে এডিটিং করে রুপান্তর ঘটিয়ে রফিকুল ইসলাম এর ব্যবাহৃত মোবাইল ফোনের ইমু হইতে শাহীনার ব্যবহৃত মোবাইলে অশ্রীল ম্যসেজ ও ছবি পাঠিয়ে ব্ল্যকমেইল করে। রফিকুলের উদ্দেশ্য পূরণ না হওয়ায় এডিটিং করা নগ্ন ছবি পোষ্টার করে শাহীনার ঘরে ও গ্রামের বিভিন্ন স্থানে লাগিয়ে দেয়। এ ছাড়াও শাহীনা আক্তারকে অশ্লীল ছবি গুলো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দিবে বলেও হুমকি দেয়। বিষয়টি শাহীনা আক্তারের স্বজন ও গ্রামে গন্যমান্য ব্যক্তিবর্গদের মাধ্যমে জেনে এবং মোবাইলে শাহীনা আক্তারের এডিট করা ছবি দেখতে পান। এ ঘটনায় গত মঙ্গলবার (৭ সেপ্টেবর) শাহীনা আক্তার বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে রফিকুল ইসলামকে প্রধান আসামী করে সরিষাবাড়ী থানায় অভিযোগ দায়ের করেন। মঙ্গলবার রাতেই রফিকুল ইসলাম কে গ্রেফতার করে পুলিশ।

সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক জানান, ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮, ভয়ভীতি প্রর্দশন পূর্বক ফেসবুকে মানহানিকর তথ্য প্রকাশ/প্রচার ও বিশৃংখলা সৃষ্টির অপরাধে রফিকুল ইসলাম গ্রেফতার করে বুধবার জামালপুর জেল হাজতে প্রেরণ করা  হয়েছে।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি