নিষেধাজ্ঞা শেষে ক্রিকেটে ফিরলেন শাহাদাত

নিষেধাজ্ঞা শেষে ক্রিকেটে ফিরলেন শাহাদাত
সর্বমোট পঠিত : 14 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

পাঁচ বছরের নিষেধাজ্ঞা থাকলেও ১৮ মাসের মাথায় আবারও প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন বাংলাদেশি ডানহাতি পেইসার শাহাদাত হোসেন। ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ম্যাচে শনিবার পার্টেক্স স্পোটিং ক্লাবের হয়ে দুই ওভার বল করলেও কোনো উইকেট নিতে পারেননি এই পেইসার। ২০১৯ সালে খুলনায় জাতীয় লিগ চলাকালীন ঢাকার হয়ে খেলার সময় সতীর্থ আরাফাত সানি জুনিয়রের গায়ে হাত তোলার অপরাধে দুই বছর স্থগিত নিষেধাজ্ঞাসহ পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করা হয় পেইসার শাহাদাত হোসেনকে।

চলতি বছরের মার্চে ক্যান্সার আক্রান্ত মা ও পরিবারকে সহযোগিতার জন্য সাজা কমিয়ে ঘরোয়া ক্রিকেট খেলার অনুমতি চেয়ে আবেদন করেন শাহাদাত।


২৩ ফেব্রুয়ারি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ডিসিপ্লিনারি কমিটির কাছে আপিল করেন জাতীয় দলের সাবেক এই পেইসার।


বিসিবিকে তিনি জানান, নিষিদ্ধ অবস্থায় ক্যান্সার আক্রান্ত মায়ের চিকিৎসা চালাতে হিমশিম খাচ্ছেন। ২০১৫ সালে সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলা এই পেইসার জীবিকা নির্বাহ করতেন ঘরোয়া ক্রিকেট খেলেই। কিন্তু নিষিদ্ধ থাকায় থেমে গেছে সেটিও।


তখন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানান, পেসার শাহাদাত হোসেনের শাস্তির মেয়াদ কমানোর বিষয়টি বিবেচনা করছে বোর্ড।


সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘আমরা বোর্ডের অন্যান্য পরিচালকদের সাথে বিষয়টি নিয়ে আলোচনা করেছি এবং প্রত্যেকেই নিষেধাজ্ঞার মেয়াদ কমানোর বিষয়ে ইতিবাচক। আমরা তার নিষেধাজ্ঞা কমানোর সিদ্ধান্ত নিয়েছি যাতে সে ঘরোয়া ক্রিকেট লিগে অংশ নিতে পারে এবং তার মায়ের চিকিৎসা করাতে পারে।’শাহাদাত বাংলাদেশের হয়ে ৩৮ টেস্ট, ৫১ ওয়ানডে এবং ৬টি টি২০ ম্যাচে অংশগ্রহণ করেছেন। টেস্টে চারবার ৫ উইকেটসহ সর্বমোট ৭২ উইকেট নিয়েছেন তিনি। এছাড়াও ওয়ানডেতে তার শিকার ৪৭ উইকেট।


৩৪ বছর বয়সী এই ডানহাতি পেসার ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি