প্রথমার্ধে ভারতকে রুখে দিল বাংলাদেশ

প্রথমার্ধে ভারতকে রুখে দিল বাংলাদেশ
সর্বমোট পঠিত : 26 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের লড়াইয়ে প্রথমার্ধে ভারতকে রুখে দিয়েছে বাংলাদেশ। জমাটবদ্ধ রক্ষণ আর কাউন্টার অ্যাটাকে দারুণ কিছু সুযোগে ভারত শিবিরে আতঙ্কও ছড়িয়েছেন জামাল-তারিকরা। সেই সঙ্গে ভারতের মুহূর্মুহূ আক্রমণ রুখে দিয়ে গোলশূন্য প্রথমার্ধ উপহার দিয়েছে বাংলাদেশ।

কাতারের দোহায় জসিম বিন হামাদ স্টেডিয়ামে সোমবার বিকেলে আক্রমণ-পাল্টা আক্রমণে ভরপুর ম্যাচ উপহার দিয়েছে দুই দল। রক্ষণ সামলে দারুণ কিছু গোলের সুযোগ তৈরি করেছে জেমির বাহিনী।


ম্যাচের শুরু থেকে হাই প্রেসিংয়ে ভারতকে ব্যতিব্যস্ত রাখে বাংলাদেশ।


প্রথম সুযোগটা পায় বাংলাদেশই। নয় মিনিটের মাথায় রহমত মিয়ার লম্বা থ্রু থেকে রাকিবের হেডে বলটা পেয়ে যান তারিক কাজী। সেখানে থেকে বলটা সিক্স ইয়ার্ডের সামনে থেকে গোল করার সুযোগ হাতছাড়া করেন তারিক।


ভারত আক্রমণ অব্যাহত রাখে। ব্রেন্ডেন ফার্নান্দেজের থ্রু পাস থেকে ১৫ মিনিটে দারুণ একটা ‍সুযোগ মানভির সিংয়ের আক্রমণ নস্যাৎ করে দেয় বাংলাদেশ। গোলকিপারের সঙ্গে ওয়ান টু ওয়ান গোলের সুযোগ পান মানভির। জিকো মুভ করার জায়গা ছোট করে ফেললে সুযোগ হাতছাড়া হয় ভারতের।


পাল্টা আক্রমণে বেশ কয়েকটি সুযোগ তৈরি করতে থাকে বাংলাদেশও। ২৪ মিনিটে ডানপ্রান্ত থেকে রাকিবের লম্বা ক্রস বিপলুর পায়ে যাওয়ার আগে বল গ্লাভসবন্দি করে বিপদমুক্ত করেন ভারতের গোলকিপার গুরপ্রীত সিং।


মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি