মোংলার চাঁদপাই ইউনিয়নে দি হাঙ্গার প্রজেক্টের মতবিনিময় সভা

দি হাঙ্গার প্রজেক্টের মতবিনিময় সভা
সর্বমোট পঠিত : 324 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

সভায় দি হাঙ্গার প্রজেক্টের কার্যক্রম তুলে ধরে অত্র ইউনিয়নে গত ১ বছরে যেসকল কর্মসূচি বাস্তবায়িত হয়েছে তা উপস্থিত সকলকে অবহিত করা হয়। এর মধ্য দিয়ে অত্র ইউনিয়নের ইয়ুথরা জঙ্গিবাদ ও উগ্রবাদ প্রতিরোধে নিজস্ব উদ্যোগে যেসকল কর্মসূচি পালন করেছে তারা শেয়ার করেন।

দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর ব্রেভ প্রকল্পের উদ্যোগে উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে সহনশীলতা বৃদ্ধির জন্য ইউনিয়ন পরিষদ এবং স্থানীয় নেতৃবৃন্দের  সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মোংলা উপজেলার চাঁদপাই ইউনিয়ন পরিষদ অডিটরিয়ামে সোমবার (৩০ আগস্ট) সকাল ১১ টায় উক্ত সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  জনাব মোল্লা তারিকুল ইসলাম। উপস্থিত ছিলেন উক্ত ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি,  রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক, ধর্মীয় নেতৃবৃন্দ, যুব প্রতিনিধি এবং নারীনেত্রীগণ। আরও উপস্থিত ছিলেন ব্রেভ প্রকল্পের সমন্বয়কারী নাজমুল হুদা মিনা, মোংলা উপজেলা সমন্বয়কারী কাজী মিজানুর রহমান ও ইউনিয়ন সমন্বয়কারী নয়ন মন্ডল।

চাঁদপাই ইউনিয়ন পরিষদের সদস্য ও ব্রেভ প্রকল্পের মেন্টর মোঃ জাহাঙ্গীর মল্লিক এর সভাপতিত্বে সভাটির সঞ্চালনা করেন  দি হাঙ্গার প্রজেক্টের মোংলা উপজেলা সমন্বয়কারী কাজী মিজানুর রহমান । চাঁদপাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্যে বিশ্বব্যাপি জঙ্গিবাদী তৎপরতার ভয়াবহ আগ্রাসন থেকে সকলকে সচেতন থাকার জন্য আহবান জানান। প্রকল্প সমন্বয়কারী নাজমুল হুদা মিনা ব্রেভ প্রকল্পের লক্ষ্য ও উদ্যেশ্য তুলে ধরে বিস্তারিত আলোচনা করেন । সভায় দি হাঙ্গার প্রজেক্টের কার্যক্রম তুলে ধরে অত্র ইউনিয়নে গত ১ বছরে যেসকল কর্মসূচি বাস্তবায়িত হয়েছে তা উপস্থিত সকলকে অবহিত করা হয়। এর মধ্য দিয়ে অত্র ইউনিয়নের ইয়ুথরা জঙ্গিবাদ ও উগ্রবাদ প্রতিরোধে নিজস্ব উদ্যোগে যেসকল কর্মসূচি পালন করেছে তারা শেয়ার করেন।

উন্মুক্ত আলোচনায় সকলে এই উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে সামাজিক সহনশীল অবস্থান তৈরির জন্য এবং বিশেষ করে তরুন সমাজকে উগ্রবাদী তৎপরতার হাত থেকে রক্ষার এটি একটি সময়পোযোগী কার্যক্রম বলে আখ্যায়িত করেন । উপস্থিত মসজিদের ইমাম, খ্রিস্টান ধর্মীয় নেতা এবং মন্দিরের পুরোহিতগত তারা জঙ্গিবাদ ও উগ্রবাদ প্রতিরোধে ধর্মীয় সঠিক ব্যাখ্যা প্রদান করেন।  চাঁদপাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোল্লা তারিকুল ইসলাম তার সমাপনি বক্তব্যে বলেন-দি হাঙ্গার প্রজেক্টের সকল কার্যক্রম সহ অত্র ইউনিয়ন পরিষদের পক্ষ থেকেও মসজিদ, মন্দির , গির্জা সহ সকল ধর্মীয় এবং শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ ও সহিংসতা বিরোধী বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি