‘মেসি আগের মতো অতটা ভালো না’

‘মেসি আগের মতো অতটা ভালো না’
সর্বমোট পঠিত : 59 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

কাতার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে দক্ষিণ আমেরিকা অঞ্চলে বুধবার সকালে মুখোমুখি হচ্ছে কলম্বিয়া ও আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকা অঞ্চলে দুইয়ে থাকা আর্জেন্টিনাকে নিজ শহর বারানকিয়ায় মোকাবিলা করবে কলম্বিয়া। ম্যাচ শুরু হবে ভোর ৫টায়।

বরাবরের মতোই কলম্বিয়ার মূল মনোযোগ আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির দিকে। ছয়বারের বিশ্বসেরা ফুটবলারকে আটকানোর ছক আঁকতে ব্যস্ত কলম্বিয়ার হেড কোচ রেইনালদো রিভেরা ও তার দল।


এমন সময়ে স্বাগতিকদের স্বস্তির বাণী শোনালেন কলম্বিয়ার সাবেক তারকা ফুটবলার আদলফো ভালেনসিয়া। সাবেক এই স্ট্রাইকারের মতে মেসি আর আগের মতো বিপজ্জনক নন। কলম্বিয়ার তাকে নিয়ে এতটা ভাবার দরকার নেই।


‘আর্জেন্টিনার বিপক্ষে খেলাগুলো সব সময়ই কঠিন হয়। তাদের বিপক্ষে ম্যাচটা আমরা ফাইনালের মতোই খেলি। এবারও আমাদের তেমনভাবেই নামতে হবে। কলম্বিয়াকে মেসিকে নিয়ে ব্যস্ত থাকলে চলবে না। সে আর আগের মতো নেই,’ কলম্বিয়ার এফএম চ্যানেল কারাকোল রেডিওকে বলেন ভালেনসিয়া।


প্রতিপক্ষের কথা বেশি ভাবলে দল ভালো খেলতে পারবে না উল্লেখ করে ভালেনসিয়া বলেন, ‘কলম্বিয়াকে ঠাণ্ডা মাথায় খেলতে হবে। অনেক দলই আছে যারা প্রতিপক্ষের জার্সি দেখে খেলে। প্রতিপক্ষকে নিয়ে বেশি মাথা ঘামালে ফুটবল মাঠে কিছুই করা সম্ভব না।’


বাছাইপর্বে নিজেদের পাঁচ ম্যাচে অপরাজিত আছে মেসির দল। নিজেদের সবশেষ ম্যাচে চিলির সঙ্গে ১-১ গোলে ড্র করে তারা। তারপরও পয়েন্ট টেবিলে তিন জয় ও দুই ড্রয়ে ব্রাজিলের পরই তাদের অবস্থান। আর কলম্বিয়া পাঁচ ম্যাচে পেয়েছে মাত্র দুই জয়।


দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে সরাসরি চার দল খেলে বিশ্বকাপের মূল পর্বে। আর পঞ্চম দলটিকে খেলতে হয় কোয়ালিফিকেশন ম্যাচ। শীর্ষ পাঁচে আসতে হলে কলম্বিয়াকে আর্জেন্টিনার বিপক্ষে পয়েন্ট পেতেই হবে।


কাল আর্জেন্টিনার পরপরই নামছে ব্রাজিল। দক্ষিণ আমেরিকা অঞ্চলে শীর্ষে থাকা সেলেকাওদের প্রতিপক্ষ প্যারাগুয়ে। আসুনসিওনে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায়।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি