৯৯৯ থেকে কল পেয়ে মাঝসমুদ্র থেকে স্পিডবোট উদ্ধার

৯৯৯ থেকে কল পেয়ে মাঝসমুদ্র থেকে স্পিডবোট উদ্ধার
সর্বমোট পঠিত : 16 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

চট্টগ্রামের সন্দ্বীপ থেকে সীতাকুণ্ডের কুমিরার উদ্দেশ্যে যাত্রা করেছিল একটি স্পিডবোট। কিন্তু ৪০ কিলোমিটার দূরত্বের ৩০ মিনিটের এই পথ পাড়ি দেয়ার সময় মাঝপথে তেল ফুরিয়ে যায় ওই স্পিডবোটের। কোনো উপায় না পেয়ে স্পিডবোটের এক যাত্রী ফোন করেন জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে। এরপর ৯৯৯ এর কন্ট্রোল রুম থেকে কোস্টগার্ডকে বিষয়টি জানানো হলে ৫ যাত্রীসহ স্পিডবোটটি উদ্ধার করে নিরাপদে তীরে নিয়ে আসে তারা।

রোববার সকালে এই ঘটনা ঘটলেও সোমবার বিকেলে বিষয়টি গণমাধ্যমকে জানায় কোস্টগার্ড পূর্ব জোনের অপারেশন বিভাগ। কোস্টগার্ড পূর্ব জোনের অপারেশন বিভাগের স্টাফ অফিসার লেফটেন্যান্ট কর্নেল হাবিবুর রহমান নিউজবাংলাকে বলেন, ‘রোববার সকাল আটটার দিকে ৫ যাত্রী নিয়ে সন্দ্বীপ থেকে কুমিরাঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসে একটি স্পিডবোট। কিন্তু মাঝসমুদ্রে স্পিডবোটের তেল শেষ হয়ে যাওয়ায় বিপাকে পড়েন চালক ও যাত্রীরা। ওই স্পিডবোটে একজন রোগীও ছিলেন।

পরে কোনো উপায় না পেয়ে বোটের এক যাত্রী সকাল সাড়ে নয়টার দিকে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল দিয়ে সাহায্য কামনা করেন। এতে ৯৯৯ এর কন্ট্রোল রুম থেকে বিষয়টি আমাদের জানানো হলে আমরা তাৎক্ষণিকভাবে দুটি বিশেষ বোট নিয়ে ওই স্পিডবোটটিকে যাত্রী ও চালকসহ নিরাপদে কুমিরায় নিয়ে আসি।’

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি