পানিতে ডুবে কোয়ান্টাম স্কুলের দুই ছাত্রের মৃত্যু

পানিতে ডুবে কোয়ান্টাম স্কুলের দুই ছাত্রের মৃত্যু
সর্বমোট পঠিত : 5 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

বান্দরবানের লামায় কোয়ান্টাম ফাউন্ডেশন পরিচালিত স্কুলের মাঠে পানিতে ডুবে দুই ছাত্র মারা গেছে। সোমবার বিকালে উপজেলার সরই ইউনিয়নে কোয়ান্টাম ফাউন্ডেশনের কসমো স্কুল অ্যান্ড কলেজে এ ঘটনা ঘটে। প্রাণ হারানো দুই শিশু এই স্কুলেই পড়ত। তারা হলো ষষ্ঠ শ্রেণির আব্দুল কাদের জিলানী এবং শ্রেয় মোস্তাফিজ। এদের মধ্যে কাদেরের বাড়ি চাঁপাইনবাবঞ্জ ও শ্রেয়র বাড়ি ঠাঁকুরগাও জেলায়।

পুলিশ জানায়, বিকেলে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের মাঠে বৃষ্টির পানিতে খেলতে গিয়েছিল দুই জন। এ সময় মাঠে একটি পানি ভর্তি বিরাট পাইপে ডুবে যায় তারা। সহপাঠীরা বিদ্যালয় কর্তৃপক্ষকে খবর দিলে তারা দুইজনকে উদ্ধার করে চিকিৎসকের কাছে নিয়ে যায়। তখন চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।


শ্রেয় মোস্তাফিজের চাচা জাকির মোস্তাফিজ মিলুর অভিযোগ, শিশুদের দায়িত্ব নিয়ে কোয়ান্টাম অবহেলা করেছে, তাই এই মৃত্যু হয়েছে।


তিনি বলেন, ‘কীভাবে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় ছেলেটি স্কুল থেকে বের হয়ে এভাবে মারা গেল, আমরা এর জবাব চাই। অবহেলাকারীদের কঠোর বিচার চাই।’


বান্দরবানের লামা থানার পরিদর্শক (তদন্ত) মো. আলমগীর জানান, ময়নাতদন্ত শেষে ছাত্রদের মরদেহ পরিবারে কাছে হস্তান্তর করা হবে এবং এই বিষয়ে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।


এ বিষয়ে স্কুল কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি