মাধ্যমিকের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

মাধ্যমিকের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ
সর্বমোট পঠিত : 6 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। সোমবার এ অ্যাসাইনমেন্ট মাউশির ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। লকডাউনের কারণে এক মাস বন্ধ থাকার পর গত সপ্তাহ থেকে আবারও শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট দেয়া হচ্ছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক নিউজবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘শিক্ষার্থীরা যেন বাসায় বসে শিক্ষা কার্যক্রমে যুক্ত থাকতে পারে, সেজন্যই অ্যাসাইনমেন্ট দেয়া হচ্ছে।’ গত বছরের মতো এ বছরও ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট ও নির্ধারিত কাজের মাধ্যমে মূল্যায়ন করা হচ্ছে। গত ২০ মার্চ প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে এ মূল্যায়ন কার্যক্রম শুরু হয়। ইতিমধ্যে পাঁচ সপ্তাহের অ্যাসাইনমেন্ট শিক্ষার্থীদের বিতরণ করা হয়েছে।


করোনা মহামারির কারণে ২০২০ সালের ১৭ মার্চ স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। সম্প্রতি শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি আগামী ১৩ জুন স্কুল-কলেজ খোলার ঘোষণা দিয়েছিলেন। তবে চলমান লকডাউনের মেয়াদ বাড়ায় ১৩ জুন ‘খুলছে না’ শিক্ষাপ্রতিষ্ঠান। কবে খুলবে এ নিয়েও রয়েছে অনিশ্চিয়তা।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি