ভাঙ্গার সংবাদ প্রকাশের পর সরিষাবাড়ীতে পরিত্যাক্ত সরকারী ভবনের দেয়াল নির্মানের কাজ শুরু

সর্বমোট পঠিত : 18 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, বিষয়টি শুনেছি। তাদের কাগজ পত্র দেখে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।


জামালপুরের সরিষাবাড়ীতে পরিত্যক্ত সরকারী ভবন ভেঙ্গেঁ জমি দখল করে মার্কেট নির্মানের কাজ বন্ধ হয়েগেছে। এ বিষয়ে সংবাদ প্রকাশের পর স্থানীয় প্রশাসনের টনক নড়ে। বুধবার (৮ মে) বিকেলে উপজেলার পিংনা ইউনিয়নে পরিত্যাক্ত সরকারী ভবন ভাঙ্গা হলেও শুধু দেয়াল নির্মানের কাজ করছে বলে জানাগেছে।

স্থানীয় সূত্রে জানাগেছে, উপজেলার পিংনা ইউনিয়ন পরিষদের পশ্চিম পাশে কৃষি বিভাগের (বিএস) ভবন দীর্ঘদিন যাবৎ পরিত্যাক্ত রয়েছে। ভবনটির তিনটি কক্ষের মধ্যে পশ্চিম পাশে দুটি কক্ষ প্রাক্তন সৈনিক সমিতির অফিস হিসেবে ব্যবহার করে আসছে। সরকারী ভবনটি সংস্কার বা ভেঙ্গে ফেলার কোন সিদ্ধান্ত না থাকলেও স্থানীয় প্রভাবশালী মহলের একটি চক্র ভবনটি দ্রুত ভেঙ্গে মার্কেট নির্মান করার চেষ্টা করে। স্থানীয় মুক্তিযোদ্ধা ও এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে সংবাদ প্রকাশিত হলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর নির্দেশে ভাঙ্গার কাজ বন্ধ করে শুনানী করা হয় জানাগেছে। দেয়াল নির্মানের শ্রমিকরা জানান, জুলহাস, রেজাউল, ফরিদের নির্দেশে ভবনের ছদসহ কক্ষ গুলোর দরজা জানালা ভেঙ্গে নিয়ে যায়। আবার তারাই দেয়াল নির্মান করছে বলে তারা জানান।

পিংনা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ছানোয়ার হোসেন ছানা বলেন, ভবনের তিনটি কক্ষ এবং ছাদ ভেঙ্গে ইট, খোয়া, রড নিয়ে গেছে। কৃষি অফিস মামলাও করেছে। তারপর নামমাত্র দেয়াল তুলেছে। প্লাষ্টারও করেনি বলে তিনি জানান।
এ বিষয়ে উপজেলা কৃষি অফিসার অনূপ সিংহ বলেন, কৃষি অফিসের ভবন ভাঙ্গাঁর পর এসিল্যান্ড শুনানী করে দেয়াল নির্মানের নির্দেশ দিয়েছেন।

উপজেলা সহকারী কমিশনার ভূমি সাদ্দাম হোসেন বলেন, ঘটনার শুনানী করেছি। ওরা বলেছে চা দোকান করার জন্য ভেঙ্গেছি। আমি সিদ্ধান্ত দেইনি। পরবর্তী সিদ্ধান্ত স্যার দিবেন বলে তিনি জানান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, বিষয়টি শুনেছি। তাদের কাগজ পত্র দেখে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি