সরিষাবাড়ীতে ঈদে দু:স্থ্যদের জন্য ভিজিএফ চাল বিতরণের আগেই ২০ বস্তা উধাও

সর্বমোট পঠিত : 13 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

কথা হলে জামালপুর জেলা প্রশাসক মোঃ শফিউর রহমান জানান, চাল বিক্রি করছে না কি করেছে এটা জানিনা। ডিওতে যেভাবে চাল উঠিয়েছে সেই ভাবেই মানুষের মধ্যে বিতরন করতে হবে । কোন কম চালও দিতে পারবে না। ট্যাগ অফিসার উপস্থিত থেকে চাল বিতরণ করবে সে ব্যবস্থা নেওয়া হচ্ছে৷


জামালপুরের সরিষাবাড়ীতে ঈদে দু:স্থ্যদের জন্য ভিজিএফের চাল বিতরণের আগেই ৫০ কেজির ২০ বস্তা চাল বিক্রির অভিযোগ উঠেছে। কামরাবাদ ইউনিয়নের চাল বিতরণের আগেই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান আলহাজ আব্দুস সালামের বিরুদ্ধে চাল বিক্রির এ অভিযোগ উঠেছে। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে গত বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাতে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মুহ. সাদ্দাম হোসেন কামরাবাদ ইউনিয়ন পরিষদে যান এবং গুদামে তালা দেন।

এলাকাবাসী সূত্রে জানাগেছে, বৃহস্পতিবার ইফতারের আব্দুল্লাহ ফাইটার দিয়ে সরকারী ভিজিএফ চালের বস্তা জালেকের গোডাউনে নিয়ে পাটের বস্তা থেকে প্লাষ্টিকের বস্তায় চাল ভরে ফেলে। স্থানীয়রা বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানালে তার পরামর্শে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সরেজমিনে আসার আগেই ঐ চাল বিক্রি হয়ে যায়। পরে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) কয়েকজনের স্বাক্ষ্য গ্রহণ করেন এবং বাকী চাল চুরি রোধে গুদামে তালা উপরে তালা দেন বলে জানাগেছে।

এ বিষয়ে মতি মন্ডল জানান, আমি খবর পেয়ে সন্ধ্যা সাড়ে সাতটায় উপজেলা নির্বাহী অফিসার,আমাদের এমপি স্যারসহ দলের কয়েক জনকে অবগত করি। পরে রাত ৯ টা থেকে সাড়ে নয়টায় এসিল্যান্ড সাহেব এসে দেখে গেছে। শুক্রবার প্লাস্টিকের কয়েকটি বস্তা আবার পরিষদে নিয়ে এসেছে শুনলাম। গরীবের চাল গরীবের মধ্যে বিতরনের জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করছি।
কামরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম জিএস জানান, আমার এখানে ২৫৯৫ জন সুবিধাভোগীদের কার্ডে ১০ কেজি চাল বিতরণ করা হবে। ৫০ কেজির ২০ বস্তা চাল উধাও এই প্রশ্ন করা হলে তিনি অস্বীকার করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শওকত জামিল জানান, এ বিষয়ে আমি কোনো অভিযোগ পাইনি। ভি জি এফ বিতরণ এর আগে ট্যাগ অফিসার স্টক (উক্ত ইউনিয়ন এর বরাদ্দকৃত চালের পরিমাণ) মিলিয়ে বিতরণের নির্দেশনা রয়েছে। বরাদ্দকৃত ভি জি এফ চাল বিক্রয় সম্পূর্ণ অইন বহির্ভূত। এমন কোন অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।

এ বিষয়ে সরিষাবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মুহ. সাদ্দাম হোসেন মুঠোফোনে জানান, অভিযোগ পেয়ে আমি ইউনিয়ন পরিষদে গিয়েছিলাম। সেখানে কেউ নেই। তালাবদ্ধ। পরে স্থানীয় ব্যক্তি ও চকিদারের কাছে বিস্তারিত শুনি। ঘটনার কিছুটা সত্যতা আছে। ২০ বস্তা না হলেও ৫/৭ টি বস্তা মনে হয়। আর যে নামিয়েছে আমি তার সাথেও কথা বলেছি। আমি সিনিয়র স্যারদের জানিয়েছি। দেখি তারা কি ব্যবস্থা নেয়।

এদিকে সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সাথে যোগাযোগের চেষ্টা করে মুঠোফোনে না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

কথা হলে জামালপুর জেলা প্রশাসক মোঃ শফিউর রহমান জানান, চাল বিক্রি করছে না কি করেছে এটা জানিনা। ডিওতে যেভাবে চাল উঠিয়েছে সেই ভাবেই মানুষের মধ্যে বিতরন করতে হবে । কোন কম চালও দিতে পারবে না। ট্যাগ অফিসার উপস্থিত থেকে চাল বিতরণ করবে সে ব্যবস্থা নেওয়া হচ্ছে৷

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি