শান্তর সেঞ্চুরি, জয়ের পথে বাংলাদেশ

সর্বমোট পঠিত : 120 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

খাদের কিনারা থেকে বাংলাদেশকে তুলে আনলেন নাজমুল হোসেন শান্ত। হাঁকিয়েছেন সেঞ্চুরি। তাকে সঙ্গ দিয়ে দলকে জয়ের পথ দেখাচ্ছেন মুশফিকুর রহিম। তিনিও পেয়েছেন ফিফটির দেখা।


খাদের কিনারা থেকে বাংলাদেশকে তুলে আনলেন নাজমুল হোসেন শান্ত। হাঁকিয়েছেন সেঞ্চুরি। তাকে সঙ্গ দিয়ে দলকে জয়ের পথ দেখাচ্ছেন মুশফিকুর রহিম। তিনিও পেয়েছেন ফিফটির দেখা।

মাহমুদউল্লাহ রিয়াদের বিদায়ের পর মুশফিককে সঙ্গে নিয়ে এগোচ্ছেন শান্ত। সর্বশেষ পাওয়া তথ্যে ১১২ বলে ১০২ রান নিয়ে খেলছেন শান্ত। আর ৭১ বলে মুশফিকের রান ৬৬।
শেখ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ ইউকেটে ২৩১ রান। জয়ের জন্য আর দরকার ২৫ রান।

এর আগে তিন ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডেতে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। ৪৮.৫ ওভারে সবগুলো উইকেট হারিয়ে তারা করে ২৫৫ রান।

রান তাড়ায় খেলতে নেমে ইনিংসের প্রথম বলেই ড্রেসিং রুমে ফিরলেন লিটন। দিলশান মাদুশাঙ্কার বল স্টাম্পে টেনে আনেন তিনি। এ নিয়ে ষষ্ঠবারের মতো প্রথম বলে উইকেট হারালেন এই ওপেনার। মাদুশাঙ্কার পরের ওভারে উইকেট হারান সৌম্য। তার শর্ট বল অন সাইডে খেলতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে তালুবন্দি হন থিকশানার। ৯ বলে ৩ রান করে ফেরেন সাজঘরে।

উইকেটের মিছিলে যোগ হলেও হৃদয়ও। প্রামোদ মাদুশানের বল ঠিকঠাক দেখতেই পাননি তিনি। বল গিয়ে আঘাত করে স্টাম্পে। ৩ রানে ড্রেসিংরুমের পথ ধরেন বাংলাদেশি ব্যাটার। এরপর দারুণ এক জুটি গড়েন শান্ত ও রিয়াদ। তবে লাহিরু কুমারার বলে বিদায় নিয়ে রিয়াদ ফিরলে ভাঙে জুটি। ৩৭ বলে ৩৭ রান করে তিনি ফেরেন ড্রেসিংরুমে।

তবে একপাশ আগলে ব্যাট চালাতে থাকেন শান্ত। দলীয় শতকের পর তিনি পান ব্যক্তিগত অর্ধশতক। ৫২ বলে তার এই ফিফটি ওয়ানডে ক্যারিয়ারে নবমবারের মতো। তাকে সঙ্গে দিয়ে দলকে এগিয়ে নিচ্ছেন মুশফিকুর রহিম।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি