১২ ডিসেম্বর থেকে স্মার্টফোন ও ট্যাব মেলা শুরু : উদ্বোধন করবেন বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী

ঢাকা অফিস : বুধবার রাজধানীর কম্পিউটার কাউন্সিল অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলনে জানানো হয়, ১২ ডিসেম্বর থেকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হবে তিন দিনব্যাপী ‘গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাব মেলা-২০১৪’। মেলা চলবে ১৪ ডিসেম্বর পর্যন্ত।
১২ ডিসেম্বর সকাল ১০ টায় বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান এ মেলার উদ্বোধন করবেন।
প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত মেলা চলবে। প্রবেশমূল্য ২০ টাকা। তবে স্কুল শিক্ষার্থীরা ইউনিফর্ম পরা অবস্থায় বা আইডিকার্ড প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারবে।
এক্সপো মেকারের আয়োজনে স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এটা তৃতীয় প্রদর্শনী। এবারের আয়োজনের টাইটেল স্পন্সর টেলিকম অপারেটর গ্রামীণফোন।

কো-স্পন্সর হিসেবে আছে আসুস, হুয়াওই, লেনোভো, স্যামসাং ও সিম্ফনি। এছাড়াও ৫টি প্যাভিলিয়ন, ৫টি মিনি প্যাভিলিয়ন ও ১১ টি স্টলে প্রযুক্তি পণ্য প্রদর্শন করবে ওকাপিয়া, ম্যাক্সিমাস, এসার, মাই সেল, জিওমি, এডাটা, আরএনটেক, এইচটিএস, ডিএক্স জেনারেশন, প্রেস্ট্রিজিও ,গ্যাজেট গ্যাং সেভেনসহ নামিদামী ব্র্যান্ডের বিখ্যাত সব প্রযুক্তি প্রতিষ্ঠান।

মেলার শেষ দিন সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত এক্সপো মেকার ও বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) আয়োজনে বিশেষ সংলাপ ‘ কেমন ইন্টারনেট চাই?’ যেখানে প্রধান অতিথি থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এক্সপো মেকারের হেড অব অপারেশনস নাহিদ হাসনাইন সিদ্দিকী, স্যামসাং এর ডিরেক্টর জহিরুল ইসলাম, আসুসের কান্ট্রি ম্যানেজার আল ফুয়াদ, সিম্পনির প্রতিনিধি রিজানুল হক, লেনোভা প্রতিনিধি খালিদ প্রমুখ।

Top
ঘোষনাঃ