মিডিয়া ফেলোশিপ অ্যাওয়ার্ড পেলেন ময়মনসিংহের ইন্ডিপেন্ডেন্টের মুসা ও চ্যানেল ২৪”র কনিক


নিজস্ব প্রতিবেদক:
তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জীবনযাপন ও নানা সমস্যা ও সম্ভাবনা নিয়ে প্রতিবেদন প্রকাশের জন্য বিভাগীয় মিডিয়া ফেলোশিপ অ্যাওয়ার্ড-২০২০ পেয়েছেন ময়মনসিংহের ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন/ যায়যাদিন পত্রিকার আবু সালেহ মো. মুসা ও চ্যানেল ২৪ টেলিভিশনের সুলতান মাহমুদ কনিক । সোমবার (৫ মার্চ) দুপুরে বেসরকারি সংস্থা বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির আয়োজনে এক ভার্চুয়াল অনুষ্ঠানে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।

এ ছাড়াও এই অনুষ্ঠানে দেশের আরও ১৬ জন সাংবাদিককে এ অ্যাওয়ার্ড দিয়েছে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি। এওয়ার্ড প্রাপ্ত অন্যান্যরা হলেন রংপুরের সাংবাদিক লাবনী ইয়াসমিন, ফরহাদুজ্জামান ফারুক ও নাজমুল ইসলাম নিশাত; চট্টগ্রামের স্বরুপ ভট্টাচার্য্য, আহসান হাবিবুল আলম, নিয়ামুল ইসলাম চৌধুরী, মিঠুন চৌধুরী ও নয়ন চক্রবর্তী; সিলেটের সুবর্ণা হামিদ, সাত্তার আজাদ ও নাসির উদ্দিন এবং খুলনার সাইফুল ইসলাম।

প্রিন্ট ও অনলাইন মিডিয়া ক্যাটাগরিতে তাদের অ্যাওয়ার্ড দেয়া হয়েছে। সোমবার ঢাকায় আনুষ্ঠানিকভাবেই তাদের হাতে ক্রেস্ট, সনদ এবং সম্মানীর চেক তুলে দেয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতিতে লকডাউন দেয়ায় ভার্চুয়ালি অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার ইফতেখারুল ইসলাম, হিউম্যান রেসিডেন্ট কো-অর্ডিনেটর ইন বাংলাদেশের মানবাধিকার উপদেষ্টা হুনা খান এবং ইউএসএআইডি’র প্রতিনিধি স্লাভিকা রেডোসেভিক। সমাপনী বক্তব্য রাখেন বন্ধুর পরিচালক (পলিসি অ্যাডভোকেসি অ্যান্ড হিউম্যান রাইটস) উম্মে ফারহানা জারিফ কান্তা।
এর আগে স্বাগত বক্তব্য রাখেন সংস্থার নির্বাহী পরিচালক সালেহ আহমেদ। বন্ধুর কার্যক্রম ও মিডিয়া ফেলোশিপ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন সংস্থার ব্যবস্থাপক (পলিসি অ্যাডভোকেসি) মশিউর রহমান।

Top
ঘোষনাঃ