জামালপুরের বকশীগঞ্জে সেনা সদস্য আটক, মিলিটারি পুলিশের কাছে হস্তান্তর

জামালপুরের বকশীগঞ্জে নদীতে ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে মো. লোকমান নামে এক সেনা সদস্যকে আটকের পর মিলিটারি পুলিশের কাছে হস্তান্তর করেছে পুলিশ। শুক্রবার ( এপ্রিল) দুপুরে বকশীগঞ্জ থানার ওসি ওই সেনা সদস্যকে মিলিটারি পুলিশের কাছে হস্তান্তর করা করেন।

আটককৃত সেনা সদস্য মো. লোকমান (২৭) বকশীগঞ্জের আইরমারী নতুন পাড়া গ্রামের আব্দুল গণির ছেলে।

বকশিগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা জানান, মেরুরচর ইউনিয়নের আইরমারী নতুন পাড়া গ্রামে দশআনী নদীতে ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ পাওয়া যায়। অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার বিকেলে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) স্নিগ্ধা দাস সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযুক্ত সেনা সদস্য লোকমানকে ঘটনাস্থলেই পাওয়া যায়। এ সময় একটি ড্রেজার মেশিন ও ২০০ মিটার পাইপ জব্দ করা হয়। প্রথমে লোকমান মৌখিকভাবে অপরাধ স্বীকার করলেও পরে ভ্রাম্যমাণ আদালতের ফরমে স্বাক্ষর করতে অস্বীকৃতি জানালে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

বকশিগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম সম্রাট জানান, বকশিগঞ্জ সদর ইউনিয়নের নায়েব মুক্তার হোসেন বৃহস্পতিবার লোকমানের বিরুদ্ধে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে মামলাটি করেন। আইন অনুযায়ী, লোকমানকে শুক্রবার মিলিটারি পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

Top
ঘোষনাঃ