সন্ধ্যায় বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী


স্পোর্টস ডেস্ক:
বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের জমকালো উদ্বোধন আজ। সন্ধ্যায় ভিডিও কনফারেন্সে নবম আসরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ক্ষণ গণনা শেষ, পর্দা উঠছে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের। করোনার কারণে গেমসের দর্শক প্রবেশ সীমিত করা হলেও রাজসিক আয়োজনে থাকছে না কমতি। ১০ দিনের এ আসরের পর্দা উঠবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

মূল অনুষ্ঠান শুরুর আড়াই ঘন্টা আগে বেলা তিনটায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের গেইট খুলে দেয়া হবে। কার্ড দেখিয়ে প্রবেশ করবেন আমন্ত্রিত অতিথিরা। অনুষ্ঠানের শুরুতে প্রামাণ্যচিত্রে তুলে ধরা হবে বাংলাদেশের খেলাধুলার উল্লেখযোগ্য সাফল্যগাঁথা। এরপরই স্বাগত বক্তব্য বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) মহাসচিবের। শুভেচ্ছা বক্তব্য দেবেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।

ক্রীড়া প্রতিমন্ত্রীর বক্তব্যের পরই ভিডিও কনফারেন্সে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পরপরই বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের মশাল প্রজ্বালন করা হবে। এতে, অংশ নেবেন দেশ সেরা গলফার সিদ্দিকুর রহমান আর সাতারু মাহফুজা খাতুন শিলা।

বিশাল এ আয়োজন নিয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘আইসিসি ক্রিকেট বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের পর এটিই বাংলাদেশের এত বড় আয়োজন। আমরা আশা করছি সুস্থ ও সুন্দরভাবে সকল নিয়মকানুন মেনে সফলভাবে টুর্নামেন্ট সম্পন্ন করতে পারব।’

৩১টি ইভেন্টের প্রায় পাঁচ হাজারের বেশি অ্যাথলেট অংশ নেবেন মার্চ পাস্টে। মাস্কট প্যারেড আর বঙ্গবন্ধু ও বাংলাদেশ প্রামাণ্যচিত্রের পর হবে স্টেজ শো। শেষে লেজার শো, পাইরো, ফায়ারওয়ার্কসএর প্রদর্শনীতে সাজানো হয়েছে উদ্বোধনী অনুষ্ঠান।

দেশের ২৯টি ভেন্যুতে ৫ হাজার ৩০০ অ্যাথলেট ৩১টি ডিসিপ্লিনে মোট ৩৭৮টি সোনার লড়াইয়ে অংশ নিচ্ছেন এই আসরে। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের পর্দা নামবে ১০ এপ্রিল।

Top
ঘোষনাঃ