‘একাত্তরের পরিত্যক্ত মর্টারশেল থেকে গোবিন্দগঞ্জে বিস্ফোরণ’


নিউজ ডেস্ক:
গাইবান্ধার গোবিন্দগঞ্জের নয়াপাড়ায় কোনও জঙ্গি তৎপরতা নয়, একাত্তরের পরিত্যক্ত মর্টারশেল বিস্ফোরণ হয়েছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এ ঘটনায় দুইজনকে আটক ও জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে হেফাজতে নিয়েছে পুলিশ।

বুধবার বিকেলে কামারদহ ইউনিয়নের মেকুরাই নয়াপাড়া গ্রামে বোরহানের বাড়িতে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এতে ঘটনাস্থলেই বোরহান মিয়া, একই গ্রামের ওহেদুল মিয়া ও রানা মিয়া নামে তিনজন নিহত হন।

বিস্ফোরণের ঘটনায় সংবাদ সম্মেলনে গাইবান্ধার পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম জানান, জঙ্গি তৎপরতা নয়, একাত্তরের পরিত্যক্ত মর্টারশেল বিস্ফোরণেই এ দুর্ঘটনা। পুলিশ তাৎক্ষনিকভাবে ওই বাড়ির ৫ জনকে আটক করে এবং হাবিবুল নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করে। তাদের দেয়া তথ্য ও পুলিশ ও বোমা ডিসপোজাল টিম পরীক্ষা নিরিক্ষা করে দেখেছেন এটি কোন বোমা বিস্ফোরণের ঘটনা নয়। নাশকতামূলক কোন ঘটনাও নয়। বগুড়ায় রাস্তার কাজ করতে গিয়ে মাটির নিচ থেকে মর্টার সেল পায়। সেই মটার সেল ওই বাড়িতে নিয়ে এসে কাটার কাজ করছিলো। তখনই বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ ঘটনায় গাজীপুর থেকে খায়রুজ্জামান নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব। আটক ব্যক্তি জানান, ১৫ থেকে ২০ দিন আগে শেলটি কিনে আনেন বাড়ির মালিক বোরহান। তাদের ধারণা ছিলো, প্রাচীন আমলের শেলটির ভেতরে মূল্যবান মুদ্রা রয়েছে। বুধবার তা কাটতে গেলে বিস্ফোরিত হয়।

এদিকে, এ ঘটনায় বিস্ফোরণস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করে বোমা নিষ্ক্রিয়কারী দল। এ ব্যাপারে পুলিশ বাদি হয়ে গোবিন্দগঞ্জ থানায় একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

Top
ঘোষনাঃ