নকলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

নকলা (শেরপুর) প্রতিনিধি:

শেরপুর জেলার ঐতিহ্যবাহী নকলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অংশ গ্রহণ মূলক, অবাদ, সুষ্ঠ, নিরেপেক্ষ ভাবে অনুষ্ঠিত হয়েছে। ২০ মার্চ সকাল ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে গোপন ব্যালট পেপারের মাধ্যমে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

এ নির্বাচনে বিভিন্ন পদে ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করার লক্ষে মনোনয়নপত্র ক্রয় করেন। তবে নির্ধারিত দিন তারিখ ও সময়ের মধ্যে একজন সভাপতি, একজন সহ-সভাপতি ও একজন সাধারণ সম্পাদক পদের মনোনয়নপত্র জমা না করায়, ১৩ পদে ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা করেন। পরে নকলা প্রেসক্লাব নির্বাচন কমিশন জমাকৃত প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সকল মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

নির্বানী তফসিল অনুযায়ী ২০ তারিখ সকাল ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহন চলে। পরে ভোট গণনায় মো. মোশারফ হোসাইন সভাপতি হিসেবে নির্বাচিত হন এবং তাঁর নিকটতম ও একমাত্র প্রতিদ্বন্দ্বী আব্দুর রফিক। সহ-সভাপতি পদে খন্দকার জসিম উদ্দিন মিন্টু ও মো. মিজানুর রহমান বিজয়ী হন। সাধারণ সম্পাদক পদে মোশাররফ হোসেন সরকার বাবু বিজয়ী হন এবং তাঁর নিকটতম ও একমাত্র প্রতিদ্বন্দ্বী মো. মমিনুল ইসলাম সুমন। যুগ্ম সাধারণ সম্পাদক পদে মো. নাসির উদ্দিন ও মো. দেলোয়ার হোসেন বিজয়ী হন। সাংগঠনিক সম্পাদক পদে মো. ফজলে রাব্বী রাজন ও মো. নূর হোসেন বিজয়ী হন। তাছাড়া বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন আরও ৫ জন্য। তাঁরা হলেন- দপ্তর সম্পাদক পদে মো. সেলিম রেজা, কোষাধ্যক্ষ পদে আব্দুল্লাহ আল-আমিন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে মো. মাজহারুল ইসলাম লালন, প্রচার প্রকাশনা সম্পাদক পদে নাহিদুল ইসলাম রিজন, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক পদে আসাদুজ্জামান সৌরভ।

নির্বাচন পরিচালনায় প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন বিশিষ্ট কবি কলামিষ্ট প্রথিতযশা সাংবাদিক তালাত মাহমুদ ও সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বিশিষ্ট সাংবাদিক আলহাজ্ব মাহবুবর রহমান।

ভোট গ্রহণ, গণনা ও ঘোষনার সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, শেরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক জনকণ্ঠ’র প্রতিনিধি এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন’র প্রতিনিধি মেরাজ উদ্দিন, জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য আঞ্জুমান আরা রুমী ও সদস্য ছামিউল হক মুক্তা, উপজেলা আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক আব্দুর রশিদ, প্রভাষক এস.এম যুবলীগ নেতা আইয়ুব খান, পুলিশ বিভাগের পক্ষে এস.আই চন্দন কুমার পালসহ ৬ পুলিশ সদস্য, যুবলীগ নেতা নূরে আলম সিদ্দিকী উৎপল ও আক্রাম হোসেন,  শেরপুর ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক চ্যানেল ২৪ টেলিভিশনের জেলা প্রতিনিধি ইমরান হাসান রাব্বী, নিউজ ২৪ টেলিভিশনের জেলা প্রতিনিধি জুবাইদুল ইসলাম,  সাংবাদিক জাহিদ হাসান সৌরভ, ঢাকা প্রতিদিনের প্রতিনিধি জাহিদুল হক মনির, একাত্তুর টেলিভিশনের প্রতিনিধি সাকিল মুরাদ,  ডিবিসি টেলিভিশন প্রতিনিধি জুবায়ের রহমান দ্বীপ, বাংলা টিভি’র জেলা প্রতিনিধি নাঈম ইসলাম, সাংবাদিক বুলবুল আহম্মেদ, নিউজ বাংলা ২৪ ডট কমের এর প্রতিনিধি শাহরিয়ার শাকির ও স্থানীয় সাংবাদিকসহ অনেকে উপস্থিত ছিলেন।

Top
ঘোষনাঃ