লা লিগা: সন্ধ্যা ৭টায় মাঠে নামছে বার্সেলোনা


স্পোর্টস ডেস্ক:
লা লিগায় টানা অষ্টম জয়ের খোঁজে রোববার মাঠে নামবে বার্সেলোনা। ক্যাম্প ন্যু’য়ে কাতালানদের প্রতিপক্ষ কাদিজ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়। এদিকে সিরি আ’য় শীর্ষস্থানের লড়াইয়ে মুখোমুখি হবে এসি মিলান ও ইন্টার মিলান। ইতিহাসের ২২৮তম মিলান ডার্বি মাঠে গড়াবে রাত ৮টায়।

ক্যাম্প ন্যু শাসন করে ফিরে গেছেন ২২ বছর বয়সী ফরাসি যুবক। কিলিয়ান এমব্যাপ্পের কাছে ধরাশায়ী হওয়ার রাতটা কি ভুলতে পারছেন লিওনেল মেসি? হয়তো পারছেন! আর কোনো ফুটবল গ্রেটের এত বেদনার গল্প হয়তো নেই। তাই চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিপক্ষে ৪-১ গোলের হার ভুলে লা লিগায় মনোযোগ আর্জেন্টাইন তারকার, সঙ্গে বার্সেলোনা দলেরও।

অ্যাথলেটিকো মাদ্রিদ এত এগিয়ে না গেলে, লা লিগায় দলের অবস্থান নিয়ে হয়তো সন্তুষ্টই থাকতেন রোনাল্ড কোম্যান। ২২ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে তার দল বার্সেলোনা। সমান ম্যাচে শীর্ষদল অ্যাথলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৫৫। এক ম্যাচ বেশি খেলা রিয়ালের পয়েন্ট ৪৯।

আগের ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে ৪ গোল খাওয়া কাদিজের বিপক্ষে বড় জয়ের খোঁজেই জায়ান্টরা। আক্রমণভাগে মেসি-গ্রিজম্যানদের সঙ্গী হতে পারেন ইনফর্ম ত্রিনকাও। শুরুর একাদশে খেলানো হতে পারে পুইগ ও পিয়্যানিচকে। মুখোমুখি ৩ দেখায় ২টিতে বার্সা জিতলেও, সবশেষ দেখায় তাদের হারিয়ে দিয়েছিল কাদিজ। এবার তাই সতর্ক থাকতেই হচ্ছে কাতালানদের।

বার্সেলোনা-কাদিজ ম্যাচটা জমতেও পারে, নাও পারে। তবে, মিলান ডার্বি মাঠে গড়ানোর আগেই যে জমিয়ে রাখছে ইতালিকে। সর্বশেষ ম্যাচে ইব্রাহিমোভিচ আর লুকাকুর কপাল ঠোকাঠুকি নিয়ে মিলানের ফুটবল পাড়া হয়েছে গরম। সিরি আ’র আরেকবার মুখোমুখি হওয়ার আগে উত্তপ্ত সান সিরো।

আগের ২২৭ দেখায় ৮৩ জয় ইন্টার মিলানের। এসি মিলান জিতেছে ৭৭ বার। সর্বশেষ ৫ দেখায় ৪ বারই জিতেছে ইন্টার। চলতি মৌসুমের পয়েন্ট টেবিলেও এগিয়ে ইন্টার। নেরাজ্জুরিদের পয়েন্ট ৫০। আর রসোনেরিদের ৪৯।

ইসমাইল বেনাসের আর ব্রাহিম দিয়াজরা ইনজুরিতে থাকায় মিডফিল্ড আর অ্যাটাক নিয়ে কিছুটা দুশ্চিন্তায় এসি মিলান কোচ স্টেফানো পিওলি। অন্যদিকে, আর্তুরো ভিদালের ইনজুরিই ভাবাচ্ছে ইন্টার কোচ অ্যান্তনিও কন্তেকে।

Top
ঘোষনাঃ