রেফারিং নিয়ে বিতর্ক এড়াতে নতুন কমিটি দিল বাফুফে


নিউজ ডেস্ক:
ঘরোয়া ফুটবলে রেফারিং নিয়ে বিতর্ক ওঠায় এবার রেফারিজ কমিটিই ভেঙে দিলেন কাজী সালাউদ্দিন। আরো আধুনিক হতে ভিডিও অ্যাসিটেন্ট রেফারি মেশিনের জন্যও ফিফার কাছে আবেদন করেছে বাফুফে৷

ঘরোয়া ফুটবলের বিভিন্ন স্তরের খেলা এমনকি পেশাদার লিগের রেফারিং নিয়েও উঠছে প্রশ্ন। মান নিয়ে সংবাদ সম্মেলনও করছে ক্লাব কর্তারা।

সম্প্রতি বসুন্ধরা কিংস ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের মধ্যে প্রিমিয়ার লিগের ম্যাচে রেফারি জালাল উদ্দিনের এক সিদ্ধান্ত নিয়ে শুরু হয় তুমুল সমালোচনা। এতে বিব্রত হয়েছে বাফুফে। তাই আগের রেফারিজ কমিটি ভেঙ্গে নতুন কমিটি দিয়েছে বাফুফে। যার প্রধান করা হয়েছে লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদীকে।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন,“রেফারিং নিয়ে অনেক রকম আলোচনা চলছে পত্র-পত্রিকায়, টিভিতে। এ জন্য রেফারিজ কমিটি ভেঙে নতুন কমিটি গঠন করা হয়েছে, যেন আরও ভালো ও সতর্কভাবে চলতে পারে।”

আগের রেফারিজ কমিটির চেয়ারম্যান ছিলেন কার্যনির্বাহী সদস্য জাকির হোসেন। এবার রেফারিং বির্তক এড়াতে দেয়া হলো সালাম মুর্শেদীকে। সঙ্গে ভিএআর টেকনোলজি সংযুক্ত করতেও ফিফার কাছে আপিল করেছে বাফুফে।

কাজী সালাউদ্দিন বলেন, “ফিফার সঙ্গে কথা বলছি ভিএআর-এর জন্য। যত দ্রুত আনার জন্য। যেন এই তর্ক-বিতর্ক না থাকে। এছাড়া নতুন রেফারিজ কমিটি গঠন করা হয়েছে। ফুটবলের ভালোর জন্য দক্ষ কমিটি গঠন করে দিয়েছি। যেন সবকিছু আরও ভালোভাবে চলতে পারে।”

চলতি মৌসুমেই এর সুফল মিলবে বলে আশা করছেন বাফুফে বস।

Top
ঘোষনাঃ