সৈয়দপুর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু


সৈয়দপুর প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুর পৌরসভা নির্বাচনে ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু হয়েছে। আজ মঙ্গলবার সকালে স্থানীয় লায়ন্স স্কুল এন্ড কলেজ মিলনায়তনে দুই দিনব্যাপী ওই প্রশিক্ষণের উদ্বোধন করেন প্রধান অতিথি নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী।

এতে বিশেষ অতিথির বক্তব্য বলেন নীলফামারী পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান ও পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার নীলফামারী জেলা নির্বাচন অফিসার মো. ফজলুল করিম। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য বলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আজাহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নাহিদ হাসান ও সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. আবুল হাসনাত খান প্রমূখ। প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম। এতে ৮৩৩ জন প্রশিক্ষণ কর্মকর্তা অংশ নিচ্ছেন।

সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দেশে দ্বিতীয় ধাপে আগামী ১৬ জানুয়ারী নীলফামারীর সৈয়দপুর পৌরসভা সাধারণ নির্বাচন – ২০২১ অনুষ্ঠিত হবে। ওই দিন পৌরসভা এলাকার ৪১ টি কেন্দ্রে নির্বাচনের ভোট গ্রহন করা হবে। আর এ জন্য ৪১ জন প্রিজাইডিং অফিসার, ২৬৪ জন সহকারি প্রিজাইর্ডি অফিসার ও ৫২৮ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।

নির্বাচনে ভোটগ্রহন কর্মকর্তাগণের প্রথম দফায় আজ মঙ্গলবার প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।কাল বুধবার দ্বিতীয় দিনের প্রশিক্ষণ অনুষ্ঠানের মধ্যদিয়ে ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিক্ষণ শেষ হবে। আর প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেলে ৫টা পর্যন্ত এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে।

Top
ঘোষনাঃ