ঝিনাইগাতীর ধানশাইলে কৃষি ফসলের প্রদর্শনী ও আদর্শ বীজ তলা উপ-সহকারী কর্মকর্তার পরিদর্শন

ঝিনাইগাতী শেরপুর প্রতিনিধি:
শেরপুর জেলার ঝিনাইগাতীতে ২০২০-২১ অর্থ বছরের রাজস্ব খাতের অর্থায়ন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বাস্তবায়নে ভুট্টা,গম,সরিষা,সবজী বাগানের প্রদর্শনী সহ আদর্শ বীজ তলা পরিদর্শন করা হয়েছে।
৩১ ডিসেম্বর বিকেলে উপজেলার ধানশাইল ইউনিয়নে দায়িত্বে থাকা উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম তিনি এসব কৃষি ফসলীর প্রদর্শনী ও আদর্শ বীজ তলায় গিয়ে দেখ ভাল করেন। এবং কৃষকদের প্রয়োজনীয় সু-পরামর্শ দিয়ে ফলন ভালো হওয়ার সম্ভাবনা দেখে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এসময় ধানশাইল ব্লকে কৃষক বাচ্চু মিয়া ও পার্শবর্তী আরেক জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক মোঃ আহের উদ্দিন জানিয়েছেন উপ সহকারী কৃষি কর্মকর্তার পরামর্শ নিয়ে সরিষার আবাদ করেছি। এ মৌসুমে সরিষার ভালো ফলন হওয়ার সম্ভাবনা আছে এ বলে তিনি সরকারের প্রতি তারা কৃতজ্ঞতা প্রকাশ করেন।
পূর্ব ধানশাইলের কৃষক মোঃ জিয়াউল হক তিনি জানান,ধানশাইল ব্লকের উপ-সহকারী কৃষি কর্মকর্তা আমিনুল ইসলামের পরামর্শ নিয়ে প্রতি বছরের ন্যায় এবারও ২০২০-২১ অর্থ বছরের রবি মৌসুমের আদর্শ বীজ তলা স্থাপন করা হয়েছে। আদর্শ বীজ তলা করলে ধানের চারার মান ভালো হয় এবং ধানের ফলনও ব্যাপক বৃদ্ধি পায় বলে তিনি নিশ্চিত করেন।ইতিমধ্য ধানশাইলের অনেক কৃষক আদর্শ বীজ তলা করার জন্য আগ্রহ প্রকাশ করেন।

Top
ঘোষনাঃ