স্বাস্থ্যসেবায় বিশেষ অবদান রাখায় বাংলাদেশ নার্সেস এসোসিয়েশনের সভাপতি ইসমত আরা পারভীনকে শেরপুরে সম্মাননা প্রদান


সাঈদ আহাম্মেদ সাবাব :
স্বাস্থ্যসেবায় বিশেষ অবদান রাখায় বাংলাদেশ নার্সেস এসোসিয়েশনের সভাপতি, বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস ওয়েল ফেয়ার এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও মহাখালী নার্সিং কলেজের সহকারী অধ্যাপক মুক্তিযোদ্ধা সন্তান ইসমত আরা পারভীনকে শেরপুরে সম্মাননা প্রদান করা হয়েছে। শেরপুর প্রেসক্লাবের সার্বিক সহযোগিতায় অনলাইন চারুবার্তা২৪.কম এর পক্ষ থেকে ১৯ নভেম্বর রাতে প্রেসক্লাব মিলনায়তনে এ সম্মাননা প্রদান করা হয়।


শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মাননা ও সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ও সম্মুখ সারির করোনা যোদ্ধা ফিরোজ আল মামুন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সম্মাননা প্রাপ্ত মুক্তিযোদ্ধা সন্তান ইসমত আরা পারভীন, শেরপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও শেরপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, ক্লাবের সহসভাপতি জিএম বাবুল, এসএম শহিদুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, সাংগঠনিক সম্পাদক মানিক দত্ত, সহ:সাংগঠনিক সম্পাদক জিএইচ হান্নান, কোষাধ্যক্ষ মলয় মোহন বল, দপ্তর সম্পাদক আসাদুজ্জামান মোরাদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মহি উদ্দিন সোহেল, সাহিত্য সম্প্রাদক মারুফুর রহমান ও প্রচার সম্পাদক সোহেল রানা প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রারেখন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও চারুবার্তা২৪.কমের সম্পাদক ও প্রকাশক মো: মেরাজ উদ্দিন।
পরে জনাব ইসমত আরা পারভীনকে সম্মাননা ক্রেষ্ট ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়। সম্মাননা ক্রেষ্ট তুলে দেন চারুবার্তা২৪.কমের সম্পাদক ও প্রকাশক মো: মেরাজ উদ্দিন ও ভারপ্রাপ্ত সম্পাদক মানিক দত্ত। আলোচনা ও মতবিনিময় শেষে ঘরোয়া পরিবেশে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করে সবার মন জয় করেন শিল্পী রুমানা শাহ।


শেরপুর সদর উপজেলার কামারেরচর ইউনিয়নের ডুবারচর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম আবু তালেব মিয়ার চার মেয়ে ও দুই ছেলের মধ্যে সবার বড় ইসমত আরা পারভীন । তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি, দক্ষিণ কোরিয়ার ইয়োনসেই ইউনিভার্সিটি থেকে নার্সিং ম্যানেজমেন্ট এর ওপর উচ্চতর ডিগ্রী অর্জন করেন। বর্তমানে আমেরিকান ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে পিএইচডি করছেন।
ফিলিপাইন, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, ইন্ডিয়া, সিংগাপুর, চীনসহ বেশ কয়েকটি দেশে বিভিন্ন বিষয়ে ট্রেইনিং ও সেমিনার এ অংশ গ্রহণ করেছেন।
১৯৯৭ মাননীয় বর্তমান ও তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে নার্সদের প্রতিনিধি দলের প্রধান হয়ে দেখা করে দাবী জানালে প্রধানমন্ত্রী ৪০০০ নার্স নিয়োগ এর ঘোষণা প্রদান করেন।
২০১১ সালে ইসমত আরা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত নার্স সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাছিনা নার্সদের পদমর্যাদা দ্বিতীয় শ্রেণিতে উন্নিত করেন।
তার নেতৃত্ব থাকাকারীন সময়ে সরকারের সাথে সম্পর্ক উন্নয়নের মাধ্যমে ২৭০০০ নার্স এর নিয়োগ সম্পন্ন করাতে সরকারকে সহায়তা করেন।
নার্সদের নিজস্ব জমিসহ ভবন, সেবা পরিদপ্তর কে নার্সিং অধিদপ্তরকরণ, নার্সদের ক্যারিয়ার লেটার, দ্বিতীয় শ্রেণির নার্সদের প্রথম শ্রেণীর পদমর্যাদা আদায়, নার্সদের উচ্চতর শিক্ষাগ্রহণসহ বিভিন্ন ক্ষেত্রে নার্সদের প্রতিনিধি হয়ে তিনি ভূমিকা রেখেছেন।

অনুষ্ঠানে ইসমত আরা পারভীন উপজেলা নির্বাহী অফিসার ফিরোজ আল মামুনের হাতে ও শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমানের হাতে কিছু স্বাস্থ্য সামগ্রী তুলে দেন।

Top
ঘোষনাঃ