কোটালীপাড়া উপজেলা প্রশাসনের কর্মচারিদের পঞ্চমদিনের কর্মবিরতি


নিউজ ডেস্ক:
জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি)-এর কার্যালয়ে কর্মরত ১১-১৬ গ্রেডের কর্মচারীদের পদ-পদবি পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গোপালগঞ্জের কোটালীপাড়ায় বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির (বাকাসস) কোটালীপাড়া উপজেলা শাখার কর্মচারিরা পঞ্চমদিনের কর্মবিরতি, পালন করছেন।

বৃহস্পতিবার পালিত এ কর্মসূচিতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসারের একান্ত সহকারি সিএ রুমান সিকদার তারা সকাল ৯টায় হাজিরা খাতায় স্বাক্ষর করে কালেক্টরেট সহকারীরা উপজেলা প্রশাসন কার্যালয়ে অবস্থান নিয়ে সমাবেত হয়ে বলেন উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসারের কার্যালয়ে আমরা কর্মরত আছি। ২০০১ সাল থেকে আমাদের পদ-পদবি পরিবর্তনের দাবি করে আসছি। ইতোমধ্যে মন্ত্রণালয় এবং মাঠ পর্যায়ের কমপক্ষে ২২টি প্রতিষ্ঠানের কর্মচারীদের পদ-পদবি ও বেতন গ্রেড উন্নতীকরণ করা হলেও আমরা যারা জেলা উপজেলা প্রশাসনের কার্যালয়ে কর্মরত আছি।

আমাদের শুধু আশ্বাস দেওয়া হচ্ছে, দাবি পূরণ করা হচ্ছে না। তারা বলেন, বাকাসসের ডাকে সাপ্তাহিক ছুটি বাদে ১৫ নভেম্বর সকাল ৯টা হতে বিকেল ৫টা পর্যন্ত এ কর্মবিরতি চলছে। দাবি বাস্তবায়িত না হলে কেন্দ্রীয় কমিটি আগামী ৫ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন, সমাবেশ ও পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন।

কর্মচারিদের কর্মবিরতির ফলে উপজেলা প্রশাসনে সেবা নিতা আসা সাধরণ মানুষ চরম ভোগান্তীর শিকার হচ্ছেন।

কর্মবিরতিতে অংশ গ্রহন করেন উপজেলা নির্বাহী অফিসারের একান্ত সহকারি রুমান সিকদার,নাজির উৎপল রায়,ইব্রাহিম মোল্লা,মশিউর রহমান,আব্দুল আজিজ,সন্তোষ বিশ্বাস প্রমুখ।

কর্মবিরতি পালনকারিরা বলেছেন সরকার আমাদের যৌক্তিত দাবী মেনে নিলে সাধারণ মানুষের আর ভোগান্তীর শিকার হতে হবেনা,আমরা নিজ নিজ কর্মস্হলে যোগ দিয়ে নিয়মিত সেবা দিয়ে যাব।

Top
ঘোষনাঃ