টিকটকে নিয়ন্ত্রণ বাড়ছে অভিভাবকদের


নিউজ ডেস্ক:
এবার কিশোর-কিশোরীদের অ্যাকাউন্টের উপর মা বাবার নিয়ন্ত্রণ বাড়াচ্ছে জনপ্রিয় ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক।

প্রযুক্তি সাইট ভার্জ বলছে, অভিভাবকরা সিদ্ধান্ত নিতে পারবেন তার সন্তান কি দেখবেন, কি দেখবেন না। সন্তানের ভিডিওতে কারা মন্তব্য করতে পারবেন তাও ঠিক করবেন পিতা মাতা। কিশোর কিশোরীরা কার ভিডিওতে লাইক দিচ্ছেন এবং সেগুলো কারা দেখছেন সে বিষয়গুলোও সীমিত করতে পারবেন অভিভাবকরা।

এখন থেকে অভিভাবকরা সন্তানের সরাসরি মেসেজ এ সীমাবদ্ধতা আরোপ করতে পারবেন এবং অপশনগুলো বন্ধও করতে পারবেন। এমনকি ভিডিও, গ্রাহক, হ্যাশট্যাগ বা সাউন্ড অনুসন্ধানে সন্তানকে বাধা দিতে পারবেন মা-বাবা। ফলে সন্তানের জন্য কঠিন হয়ে পড়বে নির্দিষ্ট কনটেন্ট খুঁজে বের করা।

ফ্যামিলি পেয়ারিং ফিচারের অংশ হিসেবে এ ধরনের পদক্ষেপ নিয়েছে টিকটক কর্তৃপক্ষ। এ টুলের মাধ্যমে অভিভাবকরা তাদের একাউন্টকে সন্তানের একাউন্টে যুক্ত করে নিয়ন্ত্রণ করতে পারবেন। একইভাবে কিশোর কিশোরীরাও চাইলে ফ্যামিলি পেয়ারিং অপশন বন্ধ করতে পারবে যে কোন সময়। সেক্ষেত্রে অভিভাবকের কাছে তার নোটিফিকেশন পাঠাবে টিকটক।

তবে এ অপশনটি চালু করতে হলে অ্যাপের সেটিংস এ যেতে হবে। এরপর ফ্যামিলি পেয়ারিং অপশনটি বেছে নিয়ে নিজেদের ও সন্তানের ফোনে কিউআরকোড স্ক্যান করলেই চালু হয়ে যাবে টিকটকের সিকিউরিটি ফিচারটি।

Top
ঘোষনাঃ