শেরপুরে করোনায় ক্ষতিগ্রস্ত ৪৫ ক্রীড়াবিদ-সংগঠককে আর্থিক অনুদান


স্টাফ রিপোটার:
করোনা ভাইরাস প্রাদূর্ভাবের কারণে ক্ষতিগ্রস্ত শেরপুরের ক্রীড়াবিদ, প্রশিক্ষক, সংগঠক এবং ক্রীড়ার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের মাঝে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে জাতীয় ক্রীড়া পরিষদ হতে প্রাপ্ত আর্থিক অনুদান ক্রীড়াবিদ, রেফারি, আম্পায়ার, ক্রীড়া সংগঠক সহ ৪৫ জনের প্রত্যেককে ৭ হাজার টাকা করে প্রদান করা হয়। ১৮ নবেম্বর বুধবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শেরপুর জেলা ক্রীড়া সংস্থা (ডিএসএ) আয়োজিত এক অনাঢ়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে অনুদানের অর্থ উপকারভোগীদের হাতে তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক আনার কলি মাহবুব। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ওয়ালিউল হাসান, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নাজিমুল হক নাজিম, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মানিক দত্ত, সাধারন সম্পাদক হাকিম বাবুল, ক্রীড়া সংগঠক খোরশেদ আলম, তৌহিদুর রহমান পাপ্পু প্রমুখ।

বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক আনার কলি মাহবুব বলেন, অনুদানের পরিমাণ হয়তো কম, কিন্তু সরকার অন্যান্য অনেক সেক্টরের মতো ক্রীড়াঙ্গনের মানুষের পাশেও দাঁড়িয়ে সাহস যোগানোর চেষ্টা করেছে। মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবদিকে খেয়াল রাখেন। এই আর্থিক অনুদান তারই সাক্ষ্য বহন করছে। আমরা আশাকরছি, শীঘ্রই হয়তো এই মহামারি করোনার থাবা থেকে আমরা রক্ষা পাবো। আবার আগের মতো ক্রীড়াঙ্গন সচল হবে। তবে এখন করোনার দ্বিতীয় ঢেউ চলছে। এজন্য সবাইকে সতর্কভাবে স্বাস্থ্যবিধি মেনে জীবনযাপন করার অনুরোধ জানান।
আর্থিক অনুদান পেয়ে নালিতাবাড়ীর ফুটবল রেফারি মঞ্জুরুল আহসান মঞ্জু, নকলার সংগঠক সাদেকুর রহমান, ব্যাডমিন্টন খেলোয়াড় ঐশী, ক্রিকেটার সাইফ হোসেন শোভন বলেন, সরকার এই দু:সময়ে ক্রীড়াঙ্গনের মানুষের পাশে দাঁড়িয়েছে, এটাই সবচেয়ে বড় কথা। করোনার কারণে খেলাধুলা বন্ধ থাকায় খেলোয়াড় এবং ক্রীড়াঙ্গনের সাথে জড়িতদের অনেকের আয়-উপার্জন বন্ধ হয়ে যায়। এতে অনেকেই মানবেতর অবস্থায় দিনযাপন করতে বাধ্য হন। এমন অবস্থায় সরকার অন্যান্য সেক্টরের মতো ক্রীড়াঙ্গনের দিকেও সহায়তার বাড়িয়ে আমাদের মনের সাহস যুগিয়েছে। এজন্য আমরা সরকার এবং সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞ।

এদিন সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় হতে প্রেরতি ৩৭ জন অস্বচ্ছল সাংস্কৃতিক কর্মীর মাঝে ৫ হাজার টাকা করে করোনাকালীণ আর্থিক প্রণোদনা চেক প্রদান করা হয়।

Top
ঘোষনাঃ