সুন্দরবনে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে কোস্টগার্ড পশ্চিম জোন


মনির হোসেন,মোংলা:
মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে সুন্দরবন সংলগ্ন আলমঘাট এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ২ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের বিসিজি নলিয়ান স্টেশানের অপারেশন দল। এসময় মাদক পরিবহনের কাজে ব্যবহৃত একটি মোটর সাইকেল জব্দ করা হয়।
মঙ্গলবার গভীর রাতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটকের বিষয়টি গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছেন মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা সাব লেফটেন্যান্ট এম মমিনুল ইসলাম।

তিনি জানান, গতকাল মঙ্গলবার গভীর রাতে সুন্দরবন সংলগ্ন আলমঘাট এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ১ কেজি ৯৫০ গ্রাম গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। আটক মাদক ব্যবসায়ীরা একটি সংঘবদ্ধ চক্রের মাধ্যমে মাদকদ্রব্য এনে দেশের বিভিন্ন স্থানে পাচার করতো। আটক মাদক ব্যবসায়ীরা হলেন পাইকগাছা উপজেলার গড়ইখালী গ্রামের আয়ুব আলীর পুত্র আরিফুল ইসলাম (২৮) ও সাতক্ষীরার কলারোয়া উপজেলার কাটডেরা গ্রামের মৃত মোফা মিয়ার মেয়ে সাথী আক্তার (২৬)।

কোস্টগার্ড পশ্চিম জোন সূত্রে জানা গেছে, আটক মাদক ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরেই গাঁজা ও ইয়াবার ব্যবসা করে আসছিলেন তাদের বিরুদ্ধে মাদক সংক্রান্ত একাধিক অভিযোগ থাকলেও এতদিন ছিলেন ধরাছোঁয়ার বাইরে । আটক মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে পাইকগাছা থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হওয়ার পর তাদের জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।

কোস্টগার্ড কর্মকর্তা সাব লেফটেন্যান্ট এম মমিনুল ইসলাম আরো জানান, বাংলাদেশ কোস্টগার্ডের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে যেকোন ধরনের সন্ত্রাসী তৎপরতা, বনদস্যু জলদস্যুদের অপতৎপরতা, মাদক ব্যবসায়ীদের নির্মুল করা সহ ও বন্যপ্রাণী পাচারকারী এবং নিধনকারীদের বিরুদ্ধে কোস্টগার্ড বাহিনী নিয়মিত অভিযান চালিয়ে যাবে।

Top
ঘোষনাঃ