হৃদরোগে আক্রান্ত বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আবারো হাসপাতালে ভর্তি


নিউজ ডেস্ক:
হৃদরোগে আক্রান্ত বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আবারো হাসপাতালে ভর্তি হয়েছেন। মঙ্গলবার (১৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে তিনি রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন।

অধ্যাপক ডা. সোহরাবুজ্জামানের নেতৃত্বে আজ থেকেই মেডিকেল বোর্ড গঠন করে রিজভীর পরবর্তী চিকিৎসা কার্যক্রম চলবে বলে জানিয়েছেন রিজভীর ব্যক্তিগত চিকিৎসক ও হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মনোয়ারুল কাদির বিটু।

তিনি বলেন, চলমান চিকিৎসার অংশ হিসেবেই আবারো হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব।

গত ১১ নভেম্বর হৃদরোগে আক্রান্ত রিজভীর হার্টের মায়োকার্ডিয়াল পারফিউশন ইমেজিং (এমপিআই) টেস্ট করা হয়। হার্টের এনজিওগ্রাম করার ২৮ দিন পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিউক্লিয়ার মেডিসিন বিভাগে এই পরীক্ষা করা হয়।

ডা. মনোয়রুল কাদির বিটু বলেন, এমপিআই টেস্টের রিপোর্ট অনুযায়ী মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নেবেন।

গত ১৫ অক্টোবর ল্যাবএইড হাসপাতালে তার হার্টের এনজিওগ্রাম করা হয়। এ সময় তার হার্টে একটি ব্লক ধরা পড়লে ইনজেকশনের মাধ্যমে সেটির ৪০ থেকে ৪৫ শতাংশ অপসারণ করা হয়।

এরপর ২৭ অক্টোবর ল্যাবএইড হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সোহরাবুজ্জামানের নেতৃত্বে সাত সদস্যের মেডিকেল বোর্ড তার সর্বশেষ শারীরিক অবস্থা পরীক্ষা-নিরীক্ষা করে গত ২৮ অক্টোবর রিজভীকে ল্যাবএইড হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়। এরপর চিকিৎসকদের পরামর্শে রাজধানীর আদাবরের বাসায় থেকে চিকিৎসা নিচ্ছিলেন তিনি।

গত ১৩ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমিক দলের মানববন্ধন শেষে দলীয় কার্যালয়ে যাওয়ার পথে রিজভী অসুস্থ হয়ে পড়েন। প্রথমে তাকে কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতাল ও পরে ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে স্থানান্তর করা হয়।

Top
ঘোষনাঃ