শেরপুরে যৌথ উদ্যোগে ২শত জন দরিদ্র কৃষকদের মাঝে বিনামূল্যে সার বিতরণ

বন্যাত্তোর পুনির্বাসন কর্মসূচির আওতায় রোটারির কম্যুনিটি ইকোনোমিক ডেভেলপমেন্ট এরিয়া অব ফোকাস নিয়ে রোটারি ক্লাব অব টরেন্টো ড্যানফোর্থ ও রোটারি ক্লাব অব শেরপুরের যৌথ উদ্যোগে ১৪ নভেম্বর শনিবার দুপুরে কামারের চর পাবলিক স্কুল মাঠে বন্যায় প্লাবিত ও ক্ষতিগ্রস্থ দরিদ্র কৃষকদের মাঝে বিনামূল্যে সার বিতরণ করা হয়।

কামারের চর ইউনিয়নের চরাঞ্চলের বেগুন, মরিচ ও পেয়াজের চাষ করা ২০০ জন প্রান্তিক কৃষকের মাঝে এই সার বিতরণ করা হয়।

এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন রোটারী ক্লাব অব শেরপুরের প্রেসিডেন্ট বিনয় কুমার সাহা পিএইচএফ, সেক্রেটারি মোঃ সাদুজ্জামান সাদী পিএইচএফ, ফাউন্ডেশন কমিটি চেয়ার পাস্ট প্রেসিডেন্ট শরণ রায় পিএইচএফ, ক্লাব সার্ভিস প্রজেক্ট চেয়ার পাস্ট প্রেসিডেন্ট মলয় মোহন বল পিএইচএফ, পাস্ট প্রেসিডেন্ট রোটারিয়ান মলয় চাকী, রোটারিয়ান ফারহানা পারভীন মুন্নী, রোটারিয়ান আনিসুর রহমান, রোটারিয়ান নাজমুল আলম প্রমূখ। এছাড়াও স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রেসিডেন্ট বিনয় কুমার সাহা জানান, বন্যায় চরাঞ্চলের কৃষকদের দুই বার করে ফসল নষ্ট হয়ে যাওয়ায়, তারা চরম আর্থিক সংকট নিয়ে সবজির চারা রোপণ করেছে।
এখন এ সকল সবজিতে প্রচুর সার প্রয়োগ করতে হবে যা ক্রয় করা তাদের জন্য অত্যন্ত কঠিন কাজ। এ চিন্তা থেকেই কানাডার রোটারি ক্লাব অব টরেন্টো ড্যানফোর্থ ক্লাবের সাথে যৌথ প্রজেক্টের মাধ্যমে ২০০ জন কৃষককে প্রতিজনকে ২৫ কেজি করে সার দিয়ে সহায়তা করা হলো।

এ প্রজেক্টটি সমন্বয় করেন ক্লাবের সার্ভিস প্রজেক্ট কমিটি চেয়ার পাস্ট প্রেসিডেন্ট মলয় মোহন বল পিএইচএফ।

Top
ঘোষনাঃ