মৌলভীবাজারে কোদালি ছড়ার উন্নয়নে ব্যয় হবে ২৩ কোটি টাকা


নিউজ ডেস্ক:
মৌলভীবাজার জেলা শহরের একমাত্র পানি নিষ্কাশনের মাধ্যম কোদালি ছড়া খনন কাজের চুক্তি বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ নভেম্বর) দুপুরে মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে জেলা শহরের সব শ্রেণী পেশার মানুষের উপস্থিতিতে ২৩ কোটি টাকা ব্যয়ে এ কাজের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। মৌলভীবাজার জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত এ চুক্তি মূলক সভার সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মল্লিকা দে।

প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। এছাড়া অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন, এমদাদুল হক মিন্টু, আশু রঞ্জন দাশ, প্রকৌশলী আবুল হোসেন, এডভোকেট রমা কান্ত দাশ, খালেদ চৌধুরীও প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান তার বক্তব্যে জানান, পানি নিষ্কাশনের জন্য প্রায় চার কিলোমিটার কোদালি ছড়া সংস্কারে ২৩ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে। এতে গাইড ওয়াল নির্মাণ, পৌর এলাকার লোকজনদের হাঁটার সুবিধার জন্য ছড়ার দূতীরে ওয়ার্কওয়ে তৈরি, নান্দনিক ফুল বাগান, বসার চেয়ার ও নিরাপত্তার জন্য সিসি ক্যামেরাসহ ব্যাপক উন্নয়নের পরিকল্পনা রয়েছে।

মেয়র জানান, এ কাজ বাস্তবায়নে ঠিকাদার প্রতিষ্ঠানকে এক বছর সময় ধরে দেয়া হয়েছে। আর ঠিকাদারি প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে, এ এ কিউ সিসি ও মুজিব কন্সট্রাকশন ফার্ম।

প্রধান অতিথি জেলা প্রশাসক মীর নাহিদ আহসান তার বক্তব্যে বলেন, এটি একটি মহতি উদ্যোগ। পৌর মেয়র ও স্থানীয় লোকজনের প্রচেষ্টায় এটি বাস্তবায়নের মুখ দেখছে। তিনি বলেন, সারা দেশের জন্য কোদালি ছড়া সংস্কার রোল মডেল হিসাবে থাকবে।

জেলা প্রশাসক এর আগে মৌলভীবাজারের সাবেক জেলা প্রশাসক মো. কামরুল ইসলাম, তোফায়েল আহমেদ ও পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল এর সাথে মোবাইল ফোনে কথা বলেন।

Top
ঘোষনাঃ