ঠাকুরগাঁওয়ের বাড়ছে ঠাণ্ডাজনিত রোগবালাই


নিউজ ডেস্ক:
ঋতুবদলের কারণে ঠাকুরগাঁওয়ের হাসপাতালগুলোতে বাড়ছে শীতজনিত নানা রোগে আক্রান্তদের সংখ্যা। তাদের বেশির ভাগই শিশু ও বৃদ্ধ। শয্যা কম তাই মেঝেতে বিছানা করে চিকিৎসা দিতে হচ্ছে অনেক রোগীকে।

জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্ট ও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে প্রতিদিনই রোগী ভর্তি হচ্ছেন ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে। আবার কেউ হাসপাতালের বহির্বিভাগ থেকেই চিকিৎসা নিচ্ছেন। হাসপাতালে শয্যার তুলনায় রোগীর সংখ্যা বেশী হওয়ায় অনেককেই মেঝেতে বিছানা পেতে চিকিৎসা দিতে হচ্ছে।

ঋতু বদলের সাথে সাথে ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত হওয়ার সংখ্যা বাড়ছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। এ সময়টাতে শিশু ও বৃদ্ধদের বেশি সচেতন থাকার পরামর্শ তাদের।

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতাল আবাসিক মেডিক্যাল অফিসার ডা. রাকিবুল আলম চয়ন জানন,’আমরা বেডের সংখ্যা বাড়িয়েছি। বয়স্ক এবং শিশুদের ক্ষেত্রে একটু সাবধানতা অবলম্বন করতে হবে। স্বাস্থ্যবিধি যেগুলো আছে, মাস্ক পরা সামাজিক দূরত্ব মেনে চলা এগুলো মানতেই হবে।

১শ’ শয্যার হাসপাতালটিতে এখন ভর্তি থাকছেন ৩৫০ থেকে ৪০০ রোগী। আর বর্হিবিভাগে দিনে ৮০০ থেকে ১০০০ রোগী চিকিৎসা নিচ্ছে। তাদের বেশীরভাগই ঠাণ্ডাজনিত নানা রোগে আক্রান্ত।

Top
ঘোষনাঃ