তরুণ লেখক মোহাম্মদ অংকনের ৭ম বই শীঘ্রই বাজারে আসছে


নাহিদুল ইসলাম রিজন:
তরুণ লেখকদের মধ্যে একটি পরিচিত নাম মোহাম্মদ অংকন। দেশের জাতীয় পত্রিকার উপসম্পাদকীয় পাতা, সাহিত্য পাতা, শিশু-কিশোর পাতাসমূহ যার একচ্ছত্র দখলে। প্রতিদিন কোনো না কোনো পত্রিকায় লেখা প্রকাশ হবেই। শুধু তাই নয়, উত্তর আমেরিকা, ইউরোপ, অস্ট্রেলিয়া ও ভারতেও তার লেখা প্রকাশ হয়। নিয়মিত লেখা প্রকাশের মাধ্যমে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন তিনি। ইতোমধ্যে তার ছয়টি বই প্রকাশ হয়েছে। এসব বই কোনোটা শিশুদের, কোনোটা কিশোরদের; আবার কোনোটা ছিল ছোটগল্পের বই। তার কোনো উপন্যাসের বই প্রকাশ হয়নি বলে পাঠকমহলের বেশ আশা ছিল। এবার সে আশা পূরণের পথে। দেশের স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান ‘কবি প্রকাশনী’ থেকে আসছে তার প্রথম উপন্যাস ‘আলোমতি’।

৯ নভেম্বর রোজ সোমবার দুপুরে ‘কবি প্রকাশনী’র প্রধান কার্যালয়ে লেখক-প্রকাশক চুক্তিপত্র সম্পন্ন হয়েছে। ‘কবি প্রকাশনী’র প্রকাশক সজল আহমেদ জানান, ‘তরুণ লেখক মোহাম্মদ অংকন-এর প্রথম উপন্যাস আমরা প্রকাশ করতে পেরে আনন্দিত। ‘আলোমতি’ নামের উপন্যাসটি ১লা ডিসেম্বর প্রকাশ পাবে। ১৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত রকমারি ডট কমসহ দেশের সকল অনলাইন বুক মার্কেটে প্রি-অর্ডার শুরু হবে। এছাড়া প্রথম ৩০০ জন পাঠককে লেখকের অটোগ্রাফসহ বইটি দেওয়া হবে।’ তিনি আরও জানান, ‘শুধু বইমেলা নয়, আমরা সারা বছর বই প্রকাশ করে থাকি। দেশের বড় বড় লাইব্রেরি ও বিক্রয়কেন্দ্রে আমরা বই সরবরাহ করে থাকি। সে হিসেবে তরুণ এই লেখকের বই সারা দেশের পাঠকের কাছে পৌঁছে যাবে বলে আশা রাখি।’

প্রথম উপন্যাস প্রকাশের অনুভূতি ব্যক্ত করে মোহাম্মদ অংকন জানান, ‘আমি এমনই একটা সুযোগের অপেক্ষায় ছিলাম যে কেউ আমাকে একটু উপরে উঠার সুযোগ করে দিক। করোনার এই দুঃসময়ে ‘কবি প্রকাশনী’ আমার পাশে দাঁড়ানোর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। তারা আমাকে নিয়ে এত এত প্ল্যান করেছেন যা সত্যই আমার জন্য অনেক বড় কিছু।’ তিনি আরও বলেন, অনেকের প্রত্যাশা ছিল আমার উপন্যাসের বই আসুক। তা এবার পূরণ হল। আরও একটি প্রত্যাশা পূরণ হবে তা হল বইতে অটোগ্রাফ দেওয়া। এজন্য পাঠক ও শুভাকাঙ্খিদের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।

Top
ঘোষনাঃ