মঙ্গলবারের মধ্যে সিলেটে অটোরিকশায় গ্রিল লাগানোর নির্দেশ


নিউজ ডেস্ক:
সিলেট মহানগরীতে মঙ্গলবারের মধ্যে চলাচলকারী সব সিএনজিচালিত অটোরিকশায় গ্রিল লাগানোর নির্দেশ দিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ।

ছিনতাইসহ সড়কে শৃঙ্খলা ফেরাতে সম্প্রতি কঠোর ব্যবস্থা নিয়েছে সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ। এ কঠোর কার্যক্রমের অংশ হিসেবে এ লক্ষে নগরে প্রচারণাও চালানো হচ্ছে।

গত ৬ নভেম্বর থেকে নগরীতে মাইকযোগে প্রচারণা চালানো শুরু করে সিলেট মহানগর পুলিশ। এ প্রচারণায় ট্রাফিক বিভাগের এমন উদ্যোগকে বাস্তবায়ন করতে চালক, মালিক ও যাত্রীসহ সকলের সহযোগিতাও চাওয়ায় হয়েছে।

সোমবার (৯ নভেম্বর) ট্রাফিক বিভাগ সূত্রে জানা গেছে, বিআরটিএয়ের নির্দেশনায় এ ধরনের প্রচার চালানো হচ্ছে। কিছুদিন আগে সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ে সড়ক পরিবহনের শৃঙ্খলা নিয়ে একটি সভায় এ সিএনজিচালিত অটোরিকশায় গ্রিল লাগানোর সিদ্ধান্ত কার্যকরের জন্য নির্দেশ দেয়া হয়েছে। তার প্রেক্ষিতে ট্রাফিক বিভাগ এই প্রচারণা চালাচ্ছে।

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ জানান, গত ৬ তারিখ থেকে এসএমপির আওতাভুক্ত সব জায়গায় প্রচারণা চালানো হচ্ছে। ১০ তারিখের ভেতরে সব সিএনজিচালিত অটোরিকশার সামনে পেছনে গ্রিল লাগাতে সবাইকে অনুরোধ করা হয়েছে। এরপরও যদি গ্রিল লাগানো না হয় তাহলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। ১১ তারিখ থেকে অভিযানে নামা হবে বলে তিনি জানান।

Top
ঘোষনাঃ