নকলায় অননুমোদিত গানের আসরে ভ্রাম্যমাণ আদালত আসার আগেই পালালো আয়োজকরা


নকলা প্রতিনিধি :
শেরপুর জেলার নকলা পৌর সভার লাভা এলাকায় অননুমোদিত নাচ-গানের আসরে ভ্রাম্যমান আদালতের অভিযান চলাকালে আয়োজক ও কলাকৌশলিরা লাপাত্তা হয়ে গেলেও, ৫০০ টাকা করে জরিমানা গুণতে হয়েছে ২ দর্শক-শ্রুতাকে। তাছাড়া জব্দ করা হয়েছে মঞ্চের সাজসজ্জায় ব্যবহৃত ডেকোরেশনের বেশ কিছু মালামাল ও মালিক বিহীন একটি মোটরসাইকেল। জব্দকৃত মালামাল গুলো বর্তমানে নকলা থানার পুলিশি হেফাজতে রয়েছে।

জানা গেছে, প্রশাসন বা কারও কোন প্রকার অনুমতি না নিয়ে গত রাতে পৌরসভার লাভা এলাকায় ঝাঁকঝমক পূর্ণ ভাবে নাচ-গানের আয়োজন করায়, সেখানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নকলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন। এ আদালত পরিচালনার সময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন শাহসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নকলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান জানান, করোনা ভাইরাস (কোভিট-১৯) এর সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা যথাযথ ভাবে না মানায় এবং কোন প্রকার অনুমতি না নিয়ে ঝাঁকঝমক পূর্ণ ভাবে নাচ-গানের আয়োজন করায় এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। কিন্তু ভ্রাম্যমান আদালতের কথা যেকোন মাধ্যমে শুনতে পেরে আগেভাগে আয়োজক ও কলাকৌশলিরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে মালিক বিহীন একটি মোটরসাইকেল ও মঞ্চের সাজসজ্জায় ব্যবহৃত ডেকোরেশনের বেশ কিছু মালামাল জব্দ করে থানা হেফাজতে নেওয়া হয়েছে। তাছাড়া করোনা ভাইরাস (কোভিট-১৯) এর সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা না মানায় ও মাস্ক ব্যবহার না করায় নাচ-গান শুনতে বা দেখতে আসা ২ জনকে ৫০০ টাকা করে মোট এক হাজার টাকা অর্থদন্ড করা হয়।

Top
ঘোষনাঃ