ফ্রান্সে মহানবী (সাঃ) কে অবমাননা করায় দেওয়ানগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

রশীদুল আলম শিকদার:
সোমবার ০২ নভেম্বর জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ী পিআইসি’র আওতাধীন ডাংধরা ইউনিয়নের কাউনিয়ারচর বাজারে বাদ আসর রাসুল (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় ফ্রান্সের বিরুদ্ধে এক বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার আয়োজন করে ইত্তেফাকুল ওলামা পরিষদ। মিছিলে অংশ গ্রহন ইত্তেফাকুল উলামা পরিষদের সকল সদস্য গণ সহ হাজার হাজার মুসল্লি ও আপামর জনসাধারণ।

মিছিলটি কাউনিয়ারচর বাজার মসজিদ থেকে বের হয়ে বাজারের গুরুত্বপূর্ণ রাস্তাগুলো প্রদক্ষিণ শেষ কাউনিয়ারচর বহুমুখী উচ্চবিদ্যালয়ের গেইটের সামনে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে সমাপ্ত করা হয়।
ব্যাঙ্গ ছবির প্রতিবাদে এ বিক্ষোভ সমাবেশ বক্তব্যে ফ্রান্সের প্রেসিডেন্ট নাস্তিক ম্যাক্রো কে বিচারের আওতায় এনে প্রকাশ্যে ফাঁসির দাবী জানান ইসলাম প্রিয় গণমানুষ। সেই সাথে ফ্রান্সকে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ থেকে সদস্য পদ বাতিল করারও অনুরোধ জানান ও বাংলাদেশ জাতীয় সংসদে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিল পাশের দাবী করেন।
বাংলাদেশ থেকে ফ্রান্সের সকল পন্য বর্জনের দাবী করেন আলেম সমাজ। আন্তর্জাতিক আদালতে বিচার না হওয়া পর্যন্ত বিক্ষুব্ধ জনতা আন্দোলন চালিয়ে যাওয়ার প্রতিজ্ঞা করেন।

Top
ঘোষনাঃ