রিয়ালের জালে বার্সার ৪০০ গোল


স্পোর্টস ডেস্ক:
মর্যাদার লড়াই এল ক্লাসিকো। প্রতিপক্ষ বার্সা-রিয়াল। মৌসুমের প্রথম মর্যাদার লড়াইয়ে জয়ী রিয়াল মাদ্রিদ। পরাজয়ের তিক্ততা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে মেসির বার্সেলোনাকে। ৩-১ গোলের ব্যবধানে জয় পায় জিদান শিষ্যরা।

যদিও এই ম্যাচের আগে দু’দলের পারফরমেন্স ছিলো জর্জরিত। বার্সা-রিয়াল দ্বৈরথ বলে কথা। সব জীর্ণতা ছেড়ে যেন খোলস ছেড়ে বেরুলো দু’দলের ফুটবলাররা। নতুন প্রাণ ফিরে পেল এল ক্লাসিকো। তবে শেষটা রাঙিয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদই।

আর এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেও উঠে গেছে রিয়াল। উল্টো পিঠে বার্সা নেমে গেছে তলানিতে। মাত্র ৭ পয়েন্ট নিয়ে যাদের অবস্থান টেবিলের ১২ নম্বরে।

বার্সা ম্যাচ হেরেছে ঠিকই। কিন্তু গড়েছে অনন্য একটি মাইলফলক। ম্যাচের ৮ মিনিটে সমতাসূচক গোল করে ৮ মিনিটে সমতা ফেরান বার্সেলোনার স্প্যানিশ ফরোয়ার্ড আনসু ফাতি। আর এই গোলের মধ্য দিয়েই ৪০০তম গোলের দেখা পায় বার্সা। সব ধরনের প্রতিযোগিতামূলক ফুটবলে রিয়ালের জালে ৪০০টি গোল দেয় বার্সেলোনা।

দু’দলের মুখোমুখি ২৪৫ ম্যাচে ৪০০তম গোলের দেখা পেল বার্সা। তবে এই অর্জনে এগিয়ে আছে রিয়াল মাদ্রিদ। বার্সার জালে রিয়ালের দেয়া গোল সংখ্যা এখন পর্যন্ত ৪০৮টি।

জয়-পরাজয়ের ব্যবধানেও খুব কাছাকাছি অবস্থান দু’দলের। ২৪৫ ম্যাচে ড্র হয়েছে ৫২টি ম্যাচ। রিয়াল জয় পেয়েছে ৯৭ ম্যাচে। আর ৯৬টি ম্যাচ জিতেছে বার্সেলোনা।

Top
ঘোষনাঃ