নারায়ণগঞ্জে করোনা হাসপাতালে ধোঁয়া আতঙ্ক

নিউজ ডেস্ক:
করোনা হাসপাতাল হিসেবে রূপান্তর হওয়া নারায়ণগঞ্জ শহরের ৩শ’ শয্যা হাসপাতালের বাইরের ময়লার ভাগাড়ে আগুন লেগে সেই আগুনের ধোঁয়া পুরো হাসপাতালে ছড়িয়েছে আতঙ্কের সৃষ্টি হয়েছে।

রোববার (১৩ সেপ্টেম্বর) বিকেলে হাসপাতালের পেছনের দিকে ময়লার ভাগাড়ে এ আগুন লাগার ঘটনা ঘটে। এ সময় ভয়ে ও আতঙ্কিত হয়ে এদিক সেদিক ছোটাছুটি শুরু করেন হাসপাতালে অবস্থানরত রোগী ও আশেপাশের লোকজন। এদিকে, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে যন্ত্রপাতি ব্যবহার করে ধোঁয়া বাইরে নির্গত করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা।

হাসপাতাল কর্তৃপক্ষ জানান, পরিত্যক্ত স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী অন্যান্য দিনের তুলনায় অধিক পরিমাণে পোড়ানোর কারণে এই ধোঁয়ার সৃষ্টি হয়েছে। এ ঘটনায় কারো কোনো ক্ষতি হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে হঠাৎ হাসপাতালের জরুরি বিভাগ হয়ে বিভিন্ন ওয়ার্ডে আগুন থেকে সৃষ্ট ধোঁয়া প্রবেশ করতে থাকে। ধোয়া হাসপাতালের নিচ ও উপর তলা ভরে যায়। এতে আতঙ্কিত হয়ে পরে হাসপাতালে ভর্তি থাকা রোগী ও তাদের স্বজনরা। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা এসে ধোঁয়া বের করার ব্যবস্থা করেন।

এ বিষয়ে নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. গৌতম রায় বলেন, ‘হাসপাতালে দায়িত্বরত চিকিৎসক ও নার্সরা প্রতিদিন যে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) ব্যবহার করে তা প্রতিদিন নির্দিষ্ট একটি স্থানে পুড়িয়ে ধ্বংস করা হয়। আজ দুপুরেও নির্ধারিত স্থানে সেগুলো পোড়ানো হচ্ছিল। কিন্তু ওই স্থানটিতে কে বা কারা কিছু কাগজ ও ম্যাচ ফেলে যায়। সেগুলো পিপিই এর সঙ্গে পুড়ে যায় এবং ধোঁয়া তৈরি করে।

তিনি বলেন, অন্যান্য দিনের তুলনায় ধোঁয়া বেশি হওয়ায় অনেকে আতঙ্কিত হয়ে পড়ে এবং ফায়ার সার্ভিস কর্তৃপক্ষকে জানায়। তবে কোথাও আগুন লাগেনি। সম্পূর্ণ বিষয় আমাদের নিয়ন্ত্রণে ছিল।’

এ বিষয়ে নারায়ণ গঞ্জ সিটি কর্পোরেশনের স্থানীয় ১২ নং ওয়ার্ড কাউন্সিল শওকত হাসেম শকু বলেন, ‘দুপুরে সবেমাত্র অফিসে আসি আর এরই মধ্যে একজন এসে বলেন, হাসপাতালে আগুন লেগেছে ফায়ার সার্ভিসে ফোন দিন। সুরক্ষার কথা চিন্তা করে আমি প্রথমে ফায়ার সার্ভিসকে জানাই এবং সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যাই। তবে সেখানে কোনো আগুন ছিল না। ধোঁয়ার কারণে সবাই আতঙ্কিত হয়ে পড়েছিল। পরে ফায়ার সার্ভিস এসে ধোঁয়া বের করে দেয়।

এ ঘটনায় কারো কোনো সমস্যা হয়নি বলে জানান এই জনপ্রতিনিধি।

Top
ঘোষনাঃ