‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পূর্ণাঙ্গ বিচার হয়নি’

নিউজ ডেস্ক:
বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন বলেছেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচার পূর্ণাঙ্গ হয়নি। এই হত্যাকাণ্ডের নেপথ্য ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করতে বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠন করা উচিত। তাদের শাস্তি নিশ্চিতের মধ্য দিয়েই বঙ্গবন্ধু হত্যার বিচার পূর্ণতা পাবে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে শনিবার (২৯ আগস্ট) বগুড়ায় বেসরকারি সংস্থা টিএমএসএস আয়োজিত সেমিনারে এসব কথা বলেন প্রবীণ এই শিক্ষাবিদ। ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম, বঙ্গবন্ধু থেকে বিশ্ববন্ধু’ শীর্ষক এই সেমিনারে সভাপতিত্ব করেন টিএমএসএস’র নির্বাহী পরিচালক ড. হোসেন আরা বেগম।

সেমিনারে মুখ্য আলোচকের বক্তব্যে অধ্যাপক সৈয়দ আনোয়ার বলেন, বঙ্গবন্ধুর খুনিদের শাস্তি নিশ্চিত হলেই কেবল এই জঘন্য হত্যাকাণ্ডের বিচার সম্পূর্ণ হয় না। যারা ষড়যন্ত্র করেছিলেন জাতির পিতাকে হত্যা করার জন্য, তারা এখনো সাধারণ মানুষের অন্তরালে রয়ে গেছেন। তাই তাদের চিহ্নিত করতে তদন্ত কমিশন গঠন করা প্রয়োজন। সেইসব ষড়যন্ত্রকারীদের শাস্তি নিশ্চিত করা গেলেই এই হত্যাকাণ্ডের বিচার সম্পূর্ণ হবে।

অনুষ্ঠানে রাজশাহী থেকে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যোগ দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আবদুল খালেক।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান ডাক্তার মকবুল হোসেন, পুণ্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির উপাচার্য রেজাউল করিম, সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের অধ্যক্ষ জোহরা ওয়াহিদা রহমান, সরকারি আজিজুল হক কলেজের সাবেক অধ্যক্ষ সামসুল আলম জয়।

Top
ঘোষনাঃ