রিপন হত্যার প্রতিবাদে ৬ জেলায় জ্বালানি তেল সরবরাহ বন্ধ


নিউজ ডেস্ক:
ট্যাংক লড়ি শ্রমিক ইউনিয়ন সিলেট বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন হত্যাকাণ্ডের প্রতিবাদ জানিয়ে ৬ জেলায় জ্বালানি তেল সরবরাহ বন্ধ রেখে কিশোরগঞ্জের ভৈরবে সকাল-সন্ধ্যা কর্মবিরতি পালন করছেন শ্রমিকরা।

বাংলাদেশ কেন্দ্রীয় ট্যাংক লড়ি শ্রমিক ইউনিয়নের সঙ্গে একাত্মতা পোষণ করে ভৈরবে রোববার (১২ জুলাই) সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত জ্বালানি তেল সরবরাহ বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়। এরপর, ভৈরবের মেঘনা ও যমুনা দুই ডিপু থেকে নেত্রকোণা, ময়মনসিংহ, হালুয়াঘাট, জামালপুর, শেরপুরসহ ছয় জেলায় জ্বালানি তেল সরবরাহ বন্ধ রাখা হয়। এতে ভৈরবে একদিনে অন্তত ১২ লাখ লিটার জ্বালানি তেল সরবরাহ ব্যহত হয়।

এবিষয়ে ভৈরব ট্যাংক লড়ি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আল মাহমুদ আরমান জানান, দুর্বৃত্তদের হাতে সিলেটের শ্রমিক নেতা ইকবাল হোসেন রিপন হত্যার বিচারের দাবিতে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সঙ্গে একাত্মতা পোষণ করে এই কর্মবিরতি পালন করা হয়েছে। এ হত্যাকাণ্ডের তীব্র প্রতিবাদ জানিয়ে তিনি আরও বলেন, কেন্দ্রীয় কমিটির পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত এই কর্মবিরতি অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গত শুক্রবার (১০ জুলাই) রাত সোয়া দশটায় সিলেটের দক্ষিণ সুরমার ভাবনা পয়েন্ট এলাকায় সিলেট ট্যাংক লড়ি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপনকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে তাকে গুরুতর আহত অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহতের স্ত্রী ফারজানা আক্তার দক্ষিণ সুরমা থানায় বিশজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করলে দুজনকে গ্রেফতার করে পুলিশ।

Top
ঘোষনাঃ