শেরপুরে অনুষ্ঠিত হলো ঘৌড়দৌড় খেলা

বিশেষ প্রতিনিধি :
শেরপুর সদর উপজেলার খুনুয়া গ্রামে অনুষ্ঠিত হয়ে গেল বাংলার ঐতিহ্যবাহী খেলা ঘোড় দৌড়। কামারিয়া ইউনিয়নের খুনুয়া বাজার কমিটির উদ্যোগে গতকাল ৫ মে রবিবার বিকালে অনুষ্ঠিত হয় এ খেলা। হাজার হাজার নারী-পুরুষ এই ঐতিহ্যবাহী খেলা দেখতে ভীড় জমায় মাঠে।
কামারিয়া ইউনিয়নের খুনুয়া বাজার কমিটি তিন দিন ব্যাপী গ্রামীণ বানিজ্য মেলার আয়োজন করে। মেলায় গ্রামীণ ঐতিহ্যের নানা রকম খাদ্য সামগ্রীর পসরা সাজিয়ে বসেন দোকানীরা। মেলার প্রথম দিনেই অনুষ্ঠিত হয় ঘোড় দৌড় খেলা। দেশের বিভিন্ন জেলা থেকে প্রায় ৪০ জন ঘোড় সওয়ার এ খেলায় অংশগ্রহণ করেন। খেলা দেখতে ভীড় জমায় আশে পাশের গ্রামের হাজার হাজার মানুষ।

শেরপুর-১ সদর আসনের এমপি, জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক পরিবারের সদস্যদের নিয়ে এ খেলা উপভোগ করেন এবং বিচারক হিসাবে উপস্থিত থেকে দতার সাথে বিজয়ীদের নাম ঘোষণা করেন। পরে খেলা শেষে তিনি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এসময় আরো উপস্থিত ছিলেন, শেরপুর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: নজরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ, সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানে ঘোষনা দেয়া হয় প্রতিবছর এ খেলার আয়োজন করা হবে।

Top
ঘোষনাঃ