আওয়ামীলীগ কখনই গনতন্ত্র চায়না- বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিব

নতুন যুগ রিপোর্ট :
14_Fakrulন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) এর উদ্যোগে আজ সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সাম্প্রতিক রাজনৈতিক প্রেক্ষাপট বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান অতিথি ভাষনে তিনি বলেন,  বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ ১৯৭৫ এর অবাস্তবায়িত স্বপ্ন বাস্তবায়নের প্রচেষ্টা চালাচ্ছে। এর আগে তারা ‘৭৫ সালে বাকশাল কায়েমের মাধ্যমে গণতন্ত্র হত্যা করে দেশে একদলীয় শাসন প্রতিষ্ঠা করতে চেয়েছিল। এখনও সেই প্রচেষ্টা অব্যাহত রেখেছে। এ দলটি মুখে গনতন্ত্রেও কথা বললেও বাস্তবে তারা গনতন্ত্র চাযনা। তারা চায় একদলীয় শাসন ব্যবস্থা। তাই এ দলটির হাতেই স্বাধীন বাংলাদেশে দুইবার গণতন্ত্র হত্যা হয়েছে। অতীতে ‘৭৫ সালে বাকশাল কায়েমের মাধ্যমে গণতন্ত্র হত্যা করেছিল। বর্তমানেও তারা সেই প্রচেষ্টা অব্যাহত রেখেছে। সম্প্রচার নীতিমালা, অভিশংসন আইন এরই বহিঃপ্রকাশ।
মির্জা আলমগীর বলেন, জনমত ও বিশ্ববিবেককে উপেক্ষা করে তত্ত্বাবধায়ক সরকার বাতিল করে ও ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে তারা জনগণকে বুঝিয়ে দিয়েছে যে আওয়ামী লীগ দেশে গণতন্ত্রের লেশ মাত্র রাখতে চায় না।
এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, এনডিপি চেয়ারম্যান গোলাম মর্তুজা, জাগপা মহাসচিব লুৎফর রহমানসহ ২০দলীয় জোটের নেতৃবৃন্দ।

Top
ঘোষনাঃ